ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টসের সময় যা ভেবেছিলেন বাংলাদেশ অধিনায়ক

সিনিয়র করেপন্ডেন্ট স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
টসের সময় যা ভেবেছিলেন বাংলাদেশ অধিনায়ক

দুই দলের ১১ জন খেলোয়াড়ই শট নিয়ে ফেলেছেন। ২২ শটের টাইব্রেকারে গোলের দেখা পেয়েছেন সবাই।

শিরোপা নির্ধারণে তখনই রেফারিকে টস করার নির্দেশ দেন ম্যাচ কমিশনার ডি সিলভা জয়সুরিয়া ডিলান। সেই টসে জিতে শিরোপা উল্লাস করে ভারত।

কিন্তু বাইলজ অনুযায়ী, জয়ী দল নির্ধারণ না হওয়ার আগপর্যন্ত পেনাল্টি শুটআউট চলমান থাকবে। বাংলাদেশের প্রতিবাদ জানানোর পর নিজের ভুল বুঝতে পারেন ম্যাচ কমিশনার। তাই নিয়মে ফিরে যাওয়ার জন্য, ভারতীয় দলকে মাঠে ডাকেন তিনি। কিন্তু তার কথায় সাড়া না দিয়ে ড্রেসিংরুমেই থেকে যায় ভারতীয় ফুটবলাররা। অনেক সমঝোতার পর শেষ পর্যন্ত দুই দলকেই যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছিল।

সেই টস যে শিরোপা নির্ধারণের জন্য ছিল, তা জানতেনই না বাংলাদেশ অধিনায়ক আফঈদা খন্দকার। ম্যাচ শেষে তিনি বলেন, 'আমি মনে করেছিলাম পুনরায় শট হবে এজন্য টস। আমাদেরকে এই ব্যাপারে (শিরোপা নির্ধারণের) কিছুই বলা হয়নি। আমি টসের জন্য গিয়েছিলাম শুধু। '

বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু বলেন, 'টুর্নামেন্টের বাইলজে নেই এ রকম টস৷ ফলে আমরা টস মানব কেন? তাছাড়া আমরা শিরোপা নির্ধারণী টস নিয়ে জানতামও না। আমরা সব দল টুর্নামেন্টের নিয়ম মেনে খেলতে এসেছি। টসের মাধ্যমে শিরোপা জয় কখনোই ছিল না। '

বাংলাদেশ সময়: ০০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad