ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

ল্যান্ড্রির হ্যাটট্রিকে শেখ রাসেলের বড় জয়

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
ল্যান্ড্রির হ্যাটট্রিকে শেখ রাসেলের বড় জয়

প্রিমিয়ার লিগের শুরুটা দারুণ জয়ে হয়েছিল শেখ রাসেল ক্রীড়া চক্রের। তবে সেই ম্যাচের পর জয়ের ধারা ধরে রাখতে পারেনি ক্লাবটি।

তবে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে জয়ে ফিরেছে তারা।

আজ বসুন্ধরা কিংস অ্যারেনায় ৪-১ গোলে জিতেছে ইয়গোস্লাভ ত্রেনচোভস্কির শিষ্যরা। একাই হ্যাটট্রিক করেছেন সুলেমানি ল্যান্ড্রি। অন্য গোলটি এসেছে সুমন রেজার কাছ থেকে। ব্রাদার্সের হয়ে একমাত্র গোলটি করেছেন রাব্বি হোসেন রাতুল।  

৮ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বর স্থানে রয়েছে শেখ রাসেল। অন্যদিকে আট ম্যাচে তিন পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান ব্রাদার্সের।

আজ শুরু থেকেই ব্রাদার্সের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে শেখ রাসেল। দ্রুতই যার ফল পায় তারা। ম্যাচের পঞ্চম মিনিটেই সুমন রেজার গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। বক্সে সুলেমানি ল্যান্ড্রির ফেলা ক্রস ব্রাদার্সের এক ডিফেন্ডার হেডে ক্লিয়ার করার চেষ্টা করলেও পারেননি। বল পান সুমন, শরীর ঘুরিয়ে ডান পায়ের শটে দূরের পোস্টে তিনি বল পাঠান জালে।

৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে শেখ রাসেল। মোহাম্মদ জিন্টুর লম্বা ক্রসে বল পেয়ে অফসাইডের ফাঁদ ভেঙে বক্সে ঢুকে পড়েন ল্যান্ড্রি। এরপর ডান পায়ে নিয়ন্ত্রণে নিয়ে বাম পায়ের শটে জাল খুঁজে নেন তিনি।

দুই মিনিট পরেই আবার ল্যান্ড্রি ঝলক। কোডাই লিডার বাড়ানো পাস পেয়ে যান ল্যান্ড্রি, ব্রাদার্সের রক্ষণভাগ উপরে ওঠে যাওয়ায় এগিয়ে আসেন গোলরক্ষকও। এই সুযোগে বক্সের বাইরে থেকেই ল্যান্ড্রি শট নিলে তা জড়িয়ে যায় জালে।

মধ্যবিরতি থেকে ফেরার পরেই হ্যাটট্রিক পূর্ণ করেন ল্যান্ড্রি। সারোয়ার জামান নিপুর লম্বা পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের গতির শটে বল জালে পাঠিয়ে নিজের হ্যাটট্রিকের সঙ্গে দলের বড় জয়ও নিশ্চিত করে ফেলেন বুরুন্ডির এই ফরোয়ার্ড। ৭০ মিনিটে ব্রাদার্সের হয়ে গোল করে ব্যবধান কমিয়েছেন রাব্বী হোসেন রাহুল।

লিগে প্রথম ম্যাচ জয়ের পর সবশেষ সাত ম্যাচে হার ও ড্রয়ের বৃত্তেই আটকে ছিল শেখ রাসেল। আত্মবিশ্বাস ফিরে পেতে এই জয় কাজে দেবে নিশ্চিতভাবেই।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।