ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

অতীত নিয়ে ভাবছেন না গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০২৪
অতীত নিয়ে ভাবছেন না গার্দিওলা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন দ্বৈরথ সৃষ্টি করেছে ম্যানচেস্টার সিটি। আর প্রতিপক্ষ হিসেবে আছে রিয়াল মাদ্রিদ।

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে শেষ ১৩ মৌসুমে ১১ বারই সেমিফাইনাল খেলেছে রিয়াল। আর শেষ ১০ মৌসুমে শিরোপা জিতেছে পাঁচবার। তাই তো তাদের ভয় না পাওয়ার কারণ প্রতিপক্ষের সামনে নেই। তবে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা ভাবছেন না অতীত নিয়ে। কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগের আগে জানিয়ে দিলেন রিয়াল মাদ্রিদের প্রতি সম্মান আছে তার দলের কিন্তু প্রতিপক্ষকে ভয় পায় না তার দল।

প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৬ গোলের থ্রিলারের প্রথম লেগে ৩-৩ গোলে ড্র করেছে দুই দল। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটি। আর ইউরোপের সেরা এই ফুটবল প্রতিযোগিতাটির সবচেয়ে সফল ক্লাব রিয়াল। ১৪ বারের চ্যাম্পিয়ন স্প্যানিশ ক্লাবটি। এর মধ্যে সর্বশেষ ১৩ মৌসুমের মধ্যে ১১ মৌসুমেই শেষ চারে উঠেছিল রিয়াল। যে কারণে, হাইভোল্টেজ এই ম্যাচকে সামনে রেখে পরিসংখ্যান বিবেচনায় কিছুটা এগিয়ে থাকবে রিয়াল।

খেলোয়াড় কিংবা কোচ হিসেবে অসংখ্যবার রিয়ালের মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা আছে গুয়ার্দিওলার। দলটিকে তাই ভয় পাওয়ার কিছু দেখছেন না সিটির এই স্প্যানিশ কোচ।

গার্দিওলা বলেন, ‘ওদের ভয় পাই না। ওদের অনেক সম্মান করি আমি। অনেকবার ওদের মুখোমুখি হয়েছি। ওদের সম্মান করি এবং যদি বলি যে, ওদের ভয় পাই, তাহলে মিথ্যা বলা হবে। তাদের হারাতে এবং ভালো খেলতে চাইবেন। কখনও কখনও জিতবেন, আবার কখনও কখনও হেরে যাবেন। কিন্তু আমি ওদের ভয় পাই না, যদি তারা আমাদের হারায় … যেমনটা অনেকবার হয়েছে। আমরা ওদের অভিনন্দন জানাব। ’

বাংলাদেশ সময়: ১২৫২ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০৪
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।