ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফুটবল

দোরিয়েলতনের জোড়া গোলে কিংসের জয় 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
দোরিয়েলতনের জোড়া গোলে কিংসের জয় 

প্রিমিয়ার লিগে বসুন্ধরা কিংসের জয়রথ চলছেই। টানা তিন জয় তুলে নিয়েছে অস্কার ব্রুজনের দল।

আজ কিংস শেখ জামালকে হারিয়েছে ২-০ গোলে। ম্যাচে জোড়া গোল করেছেন ব্রাজিলিয়ান স্ট্রাইকার দোরিয়েলতন গোমেজ।

হলুদ কার্ডের কারণে এদিন কিংসের মধ্যমাঠে ছিলেন না ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগেল ফিগেইরা। তার জায়গায় খেলেছেন চার মাস পর চোট কাটিয়ে ফেরা শেখ মোরসালিন। শুরু থেকেই মাঠে ছিলেন তিনি।

ম্যাচের প্রথম ভালো সুযোগটি পঞ্চদশ মিনিটে পায় শেখ জামাল। সতীর্থের বাড়ানো থ্রু পাস নিয়ন্ত্রণে নিয়ে আবু তোরে কিংসের ডিফেন্ডার তপু বর্মনের চার্জে পড়ে যান। পেনাল্টির আবেদন জানাতে গিয়ে মেজাজ হারিয়ে হলুদ কার্ড দেখেন শেখ জামালের এই ফরোয়ার্ড।

দুই মিনিট পরই এগিয়ে যায় কিংস। রবসন দি সিলভা রবিনিয়োর বাঁকানো ক্রসে শাকিল হোসেন পা বাড়ালেও নাগাল পাননি, বল চলে যায় দূরের পোস্টে দোরিয়েলতনের পায়ে। একটু লাফিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

আক্রমণে চাপ অব্যাহত রেখে বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান বাড়িয়ে নেয় কিংস। যোগ করা সময়ে আবারও দোরিয়েলতন ঝলক। রবিনহোর কর্নারে দারুণ হেডে লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার ১১তম গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান আরও বাড়িয়ে নিতে পারত কিংস। কিন্তু ৫২ মিনিটে রাকিব হোসেনের জোরালো শট পোস্ট কাঁপায়। শেষ দিকে রবিনহো গোলকিপারকে একা পেয়েও বল জালে পাঠাতে পারেননি। তাতে আর ব্যবধান বাড়েনি কিংসের। শেখ জামালও পারেনি ম্যাচে সমতা ফিরতে।

এই জয়ে মোহামেডানের চেয়ে সাত পয়েন্টে এগিয়ে থেকে শিরোপা অর্জনের পথে আরও এগিয়ে গেলো কিংস। ১৩ ম্যাচে তাদের পয়েন্ট ৩৪। আর দ্বিতীয় স্থানে থাকা মোহামেডানের ২৭ পয়েন্ট। বাকি পাঁচ ম্যাচের তিনটিতে জিতলেই চ্যাম্পিয়ন হবে অস্কার ব্রুজোনের দল।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।