ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

ফাইনালে রিয়ালের গোলপোস্ট সামলাবেন কোর্তোয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১১ ঘণ্টা, জুন ১, ২০২৪
ফাইনালে রিয়ালের গোলপোস্ট সামলাবেন কোর্তোয়া

মৌসুমের শুরুর দিকে হাঁটুর ইনজুরিতে পড়ায় লম্বা সময় মাঠের বাইরে থাকেন থিবো কোর্তায়া। সেসময় অবশ্য তার অভাব বুঝতে দেননি আন্দ্রি লুনিন।

লা লিগা তো বটেই রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিতে অনন্য ভূমিকা রাখেন এই গোলরক্ষক। আজ ওয়েম্বলিতে অনুষ্ঠেয় ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে তিনিই ছিলেন রিয়ালের প্রথম পছন্দ। কিন্তু সেখানে বাধ সাধল অসুস্থতা।

ফ্লু জ্বরে ভোগায় বেশ কয়েকদিন ধরে অনুশীলন করতে পারেননি লুনিন। এমনকি দলের সঙ্গেও যোগ দেননি শুরুতে। তাই তার পরিবর্তে আজ রিয়ালের গোলপোস্ট সামলাবেন ইনজুরি থেকে ফেরা কোর্তোয়া। লুনিনকে থাকতে হবে বেঞ্চে। এমনটাই জানিয়েছেন কার্লো আনচেলত্তি।

১৫তম চ্যাম্পিয়নস লিগ শিরোপার জন্য মুখিয়ে থাকা রিয়াল কোচ বলেন, 'লুনিনের ফ্লু হয়েছে, যে কারণে অনুশীলন করতে পারেনি। কাল (আজ) সে দলের সঙ্গে যোগ দেবে এবং বেঞ্চে থাকবে, তাই কোর্তোয়া খেলবে। এই ধরনের খেলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস হলো খেলোয়াড়দের মাথায় পরিষ্কার ধারণা দেওয়া যে, মাঠে আমাদের কী করতে হবে। আমি যতটা পরিষ্কার থাকব, ততটা কম নার্ভাস থাকবে দল। '

চ্যাম্পিয়নস লিগে এবারের মৌসুমে গ্রুপ পর্ব থেকে সব ম্যাচই খেলেন লুনিন। কোয়ার্টার ফাইনালের ম্যানচেস্টার সিটির বিপক্ষে টাইব্রেকারে দুটি পেনাল্টি ঠেকিয়ে নায়ক বনে যান এই গোলরক্ষক। এছাড়া লা লিগায় রেকর্ড ৩৬তম শিরোপা জয়ের পেছনে ২১ ম্যাচ খেলে ১০টিতেই ক্লিনশিট রাখেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, জুন ১, ২০২৪
এএইচএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।