ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

ওলিচের গোলে এগিয়ে ক্রোয়েশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১৫ ঘণ্টা, জুন ১৯, ২০১৪
ওলিচের গোলে এগিয়ে ক্রোয়েশিয়া

ঢাকা: খেলার ১১ মিনিটের মাথায় ইভিকা ওলিচের গোলে এগিয়ে গেলো ক্রোয়েশিয়া। এর দুই মিনিট আগেও আক্রমণে যান ওলিচ।



এর আগে খেলার প্রথম মিনিটে ক্যামেরুনের মৌকান্দজো আক্রমণে যান। যদিও শেষ পর্যন্ত তা ব্যর্থ হয়। ৩ মিনিটের মাথায় প্রথম কর্নার পায় ক্যামেরুন। কর্নার করেন অ্যাসো একোত্তো।

৭ মিনিটের মাথায় ক্রোয়েশিয়া একটি চেষ্টা ব্যর্থ হয়।

ক্রোয়েশিয়া ও ক্যামেরুনের বুধবারের ম্যাচটি নিজেদের জন্য যতটুকু গুরুত্বপূর্ণ, তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ গ্রুপের অপর দুই দল ব্রাজিল ও মেক্সিকোর জন্য। কারণ, দল দু’টি (ব্রাজিল ও মেক্সিকো) নিজেদের প্রথম খেলায় জয় পেলেও দ্বিতীয় খেলায় ড্র করায় সমান খেলায় সমান পয়েন্ট অর্জন করেছে।

আর ক্রোয়েশিয়া ও ক্যামেরুনের একটি করে ম্যাচ রয়েছে মেক্সিকো ও ব্রাজিলের বিপক্ষে। আগামী ২৩ জুন ব্রাজিল-ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে। একই দিন ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামবে মেক্সিকো। ওই দুই ম্যাচের জয় পরাজয়ের ওপর নির্ভর করছে এই গ্রুপ থেকে পরবর্তী রাউন্ডে ওঠার হিসাব নিকাশ।

ক্রোয়েশিয়া আজ মাঠে নেমেছে তাদের পূর্ণ শক্তির দল নিয়ে। ইনজুরি কাটিয়ে দলে থাকছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মড্রিচ। মধ্যমাঠে তিনি শক্তি বাড়াবেন ইভান রেকিটিকের সঙ্গে।

স্ট্রাইকার মারিও ম্যানডুকির খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিলেও এ ম্যাচে খেলবেন তিনি। উদ্বোধনী ম্যাচ মিস করলেও ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন লেফট ব্যাক ড্যানিজেল প্রানজিক।

অপরদিকে গুরুত্বপূর্ণ এই ম্যাচে স্ট্রাইকার স্যামুয়েল ইতোকে পাচ্ছে না আফ্রিকান ‘সুপার  ঈগল’ ক্যামেরুন।

ক্রোয়েশিয়া দল (৪-৪-২)
স্টিপ পেলেতিকোসা, প্রানজিক, ইভান প্যারিসিচ, ভেডরান করলুকা, দিজেন লভরেন, ইভান রাকিটিক, লুকা মড্রিচ, দারিজো সরনা, ম্যানডুকিক, ওলিচ ও সামির।

কোচ: কোভাক নিকো ( ক্রোয়েশিয়া)।

ক্যামেরুন একাদশ (৪-৪-২)
ইতানজিডি (গোলরক্ষক), অ্যাসো একোত্তো, নকোলো, অ্যালেক্স সং, মৌকান্দজো, আবুবকার, মোতিং, চেডজো, মবিয়া, ইনো ও মাতিপ।

কোচ: ফোলবার ফিঙ্কে

বাংলাদেশ সময়: ০৪১৩ ঘণ্টা, জুন ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।