ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ ফাইনালে খেলতে চান নেইমার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুলাই ৭, ২০১৪
বিশ্বকাপ ফাইনালে খেলতে চান নেইমার

ঢাকা: বিশ্বকাপের ফাইনালে খেলতে চেয়েছেন ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার। নিজের ফাইনালে খেলার এ অদম্য ইচ্ছা তিনি পরিবার ও স্বজনদের জানিয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলোর খবরে বলা হয়েছে।



মঙ্গলবার রাতে বেলো হরিজন্তেতে জার্মানির সঙ্গে সেমিফাইনালে লড়বে ব্রাজিল। এ লড়াইয়ে জিতে গেলে ১৩ জুলাই রিওডি জেনিরোর মারাকানা স্টেডিয়ামে শিরোপা জিততে নামবে স্বাগতিকরা।

শিরোপা জেতা‍র এ লড়াইয়ে নেইমার খেলতে চাইলেও তার দলের চিকিৎসকরা এতে ঘোর আপত্তি জানাবেন বলেই মনে করা হচ্ছে।

গত শুক্রবার কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে খেলার সময় মেরুদণ্ডে আঘাত পান নেইমার।

চিকিৎসক দলের প্রতিবেদন বলছে, কলম্বিয়ান ডিফেন্ডার জুনিগার আঘাতে নেইমারের থার্ড লাম্বার ভার্টিব্রা (এল থ্রি) অর্থাৎ কোমরের ওপরের তৃতীয় কশেরুকার কোথাও ফাটল আছে। মেরুদণ্ডকে সোজা রাখতে যে কশেরুকাগুলোয় সবচেয়ে বেশি চাপ পড়ে, থার্ড লাম্বার ভার্টিব্রা তাদের মধ্যে অন্যতম।

এই আঘাত থেকে সরে উঠতে বার্সেলোনা তারকার তিন থেকে ছয় সপ্তাহ সময় লাগবে বলে জানান সেলেকাওদের চিকিৎসক হোসে লুই রানকো।

ব্রাজিলিয়ান সংবাদ মাধ্যম ফোলহা দে এস. পাওলো জানায়, টুর্নামেন্টের চূড়ান্ত ফল নির্ধারণে আগামী ১৩ জুলাই মারাকানায় নামার আগ্রহ প্রকাশ করেছেন নেইমার।

পত্রিকাটির খবরে বলা হয়, নেইমার বলেছেন, তিনি অনুভব করছেন যন্ত্রণা কমে গেছে এবং এ কারণে এক সপ্তাহেই তিনি সেরে উঠবেন বলে আশা করছেন।

তবে, আঘাত অতীব গুরুতর না হলেও দলের স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করছেন, এতো দ্রুত সময়ে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠাও সম্ভব নয়।

এর আগে, অবশ্য কোচ লুই ফিলিপ স্কলারি জানিয়েছিলেন, জার্মানির বিপক্ষে নেইমার না খেলতে পারলেও ব্রাজিল সেমিফাইনাল জিতলে যদি সম্ভব হয় সে ফাইনাল খেলবে।

বাংলাদেশ সময়: ০৯৩৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।