ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

উইলিয়ানই খেলছেন নেইমারের জায়গায়

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জুলাই ৭, ২০১৪
উইলিয়ানই খেলছেন নেইমারের জায়গায় ছবি: সংগৃহীত

ঢাকা: ইনজুরি আক্রান্ত নেইমারের শূন্যস্থানে চেলসি মিডফিল্ডার উলিয়ানই খেলতে যাচ্ছেন বলে ইঙ্গিত দিয়েছেন ব্রাজিল জাতীয় দলের কোচ লুই ফেলিপে স্কলারি।

একটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের সঙ্গে আলাপকালে স্কলারি আভাস দেন, জার্মানির বিপক্ষে সেমিফাইনাল ম্যাচে নেইমারের শূন্যস্থানে খেলানোর জন্য উইলিয়ান তার প্রথম পছন্দ।



এর আগে রোববার রিও ডি জেনিরোর ট্রেনিং ক্যাম্পে অনুশীলনের অংশ হিসেবে স্থানীয় একাদশের বিপক্ষে বিশ্বকাপ দলের একটি ম্যাচ আয়োজন করা হয়। এতে ব্রাজিল দলের মূল একাদশে নেইমারের জায়গায় স্কলারি উইলিয়ানকেই নির্বচিত করেন। ওই ম্যাচে ব্রাজিল জাতীয় দল রিও ডি জেনিরোর স্থানীয় দলকে ৩-০ গোলে হারায়।

উইলিয়ান ছাড়াও ব্রাজিল কোচের কাছে থাকা অন্যান্য অপশন হলো, রামিরেজ, বারনার্ড ‍বা হার্নানেসকে খেলানো। বিকল্প এসব খেলোয়াড়দেরও অনুশীলনে নজরে রাখলেও উইলিয়ানই রয়েছেন এগিয়ে।

নেইমারের বদলি হিসেবে দলে জায়গা পেতে যাওয়া উইলিয়ান বলেন, নেইমারের সঙ্গে কোনো খেলোয়াড়ে তুলনা হতে পারে না, তার যোগ্যতা অপূরণীয়। নেইমার স্ট্রাইকারের চেয়েও বেশি কিছু, সে দলের জন্য অনেক গোল করে। কিন্তু আমার খেলোয়াড়ি কৌশল ভিন্ন, আমার শক্তির দিক হলো- আমি দলের অন্য খেলোয়াড়দের জন্য প্লেমেক করি।

শুধু নেইমারই নয়, জার্মানির বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে ব্রাজিল কোচ দলে পাবেন না অধিনায়ক ও নির্ভরযোগ্য ডিফেন্ডার থিয়াগো সিলভাকে। তার জায়গায় খেলার ফেলিপাওয়ের প্রথম পছন্দ ‍জার্মানি লিগে খেলা বায়ার্ন মিউনিখের সাবেক ডিফেন্ডার দান্তে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ০৭, ২১০৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।