ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

নেইমারের জন্যই খেলছি: স্কলারি

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১৪
নেইমারের জন্যই খেলছি: স্কলারি

ঢাকা: জার্মানির বিপক্ষে দলের নির্ভরযোগ্য ও তারকা খেলোয়াড় নেইমারের অনুপস্থিত সত্ত্বেও বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখছেন ব্রাজিলের কোচ লইস ফেলিপে স্কলারি।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় বিশ্বকাপের সেমিফাইনালে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি হবে নেইমার বিহীন পাঁচ বারের ট্রফি জয়ী ব্রাজিল।



যাকে ঘিরে ব্রাজিলের ষষ্ঠ বিশ্বকাপ শিরোপার স্বপ্ন, যাকে কেন্দ্র করে কোচ লুইস ফেলিপে স্কলারির রণকৌশল-সেই নেইমার এভাবে ছিটকে পড়বেন, মানতেই পারছেন না ২০০ মিলিয়ন ব্রাজিলিয়ান ফুটবলের ভক্ত-সমর্থক।

এক যুগ পর সেমিফাইনালে ওঠার আনন্দের পরিবর্তে সেই ব্রাজিলে চলছে নেইমারের জন্য ‘শোকের’ মাতম। একই সঙ্গে ক্ষোভে-রাগে ফুঁসছেন ব্রাজিলের পাগলপ্রায় ফুটবলপ্রেমীরা।

কিন্তু নেইমার আহত হওয়ার ধাক্কা সামলে নিয়ে তার জন্য দলকে মারাকানায় ফাইনালে পৌঁছানোর চ্যালেঞ্জ নিয়েছেন কোচ স্কলারি।

জার্মানি ম্যাচ প্রসঙ্গে তিনি বলেন, এই ম্যাচে আমরা শুধু নিজেদের জন্যই খেলবো না, তা দেশের জন্য এবং নেইমারের জন্যও। আমরা বিষয়টি উপলব্দি করেছি এবং সেই কষ্ট কাটিয়ে নিজেদের ফোকাস করতে প্রস্তুত।

এদিকে নেইমারের স্থানে দলে উইলিয়াম ও বার্নাডকে আনতে পারেন স্কলারি।

তিনি বলেন, নেইমার আমাদের দল তথা বিশ্বে সবচেয়ে ভালো খেলোয়াড়, কিন্তু দলের বাকি খেলোয়াড়ও ভালো, আমরা জানি তারা প্রত্যেকে-ই স্পেশাল।
 
স্কলারি বলেন, আমরা নেইমারকে মিস করবো। কিন্তু আমরা পরবর্তী রাউন্ডে সমস্যাগুলো মোকাবেলা করে এগিয়ে যাবো।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, জুলাই ০৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।