ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফিরতি লেগে মোহামেডানকে রুখে দিল শেখ জামাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৬
ফিরতি লেগে মোহামেডানকে রুখে দিল শেখ জামাল মোহামেডান-শেখ জামালের মধ্যকার ম্যাচের দৃশ্য/ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহামেডানকেই ফিরতি লেগে রুখে দিল শেখ জামাল। নিজেদের ২১তম ম্যাচটি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শেষ করলো ১-১ এ সমতা নিয়ে।

বঙ্গবন্ধু স্টেডিয়াম থেকে: গেল ১০ অক্টোবর তৌহিদুল আলম সবুজের একমাত্র গোলে প্রথম লেগের খেলায় পয়েন্ট টেবিলের তিন নম্বরে থাকা শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ১-০ গোলে হারিয়েছিল টেবিলের দশ নম্বরে থাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেই মোহামেডানকেই ফিরতি লেগে রুখে দিল শেখ জামাল।

নিজেদের ২১তম ম্যাচটি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা শেষ করলো ১-১ এ সমতা নিয়ে।

এই সমতায় ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের তিনেই থাকলো শেখ জামাল। আর ১৯ পয়েন্ট নিয়ে মোহামেডান থাকলো টেবিলের ১০ নম্বরে। মোহামেডানের হয়ে গোল করেছেন তৌহিদুল আলম সবুজ আর শেখ জামালের গোলদাতা ল্যান্ডিং।    

মোহামেডান-শেখ জামালের মধ্যকার ম্যাচের দৃশ্য/ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমরোববার (২৫ ডিসেম্বর) দিনের হাইভোল্টেজ এই ম্যাচের শুরুতেই এগিয়ে যায় মোহামেডান স্পোর্টিং ক্লাব। ১৮ মিনিটে ইসমাইল বাঙ্গুরার থ্রু থেকে বল নিয়ে সবুজ শেখ জামাল বক্সে ঢুকে আউট সাইড দিয়ে দ্বিতীয় পোস্টে বল প্লেস করে দিলে ১-০তে এগিয়ে যায় সাদা-কালো শিবির।

তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন শেখ জামাল। ২৬ মিনিটে ফ্রি কিক থেকে দলকে ১-১ এ সমতায় ফেরান ল্যান্ডিং।

সমতায় ফিরে প্রথমার্ধেই ব্যবধান বাড়াতে চেয়েছে শেখ জামাল ও মোহামেডান। কিন্তু নির্ধারিত সময় পর্যন্ত কেউই প্রতিপক্ষের রক্ষণবুহ্য ভাঙতে না পারলে ১-১ এ নিয়েই যেতে হয় বিরতিতে।

মোহামেডান-শেখ জামালের মধ্যকার ম্যাচের দৃশ্য/ছবি: শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কমধারণা করা হচ্ছিল বিরতি থেকে ফিরে শেখ জামাল ব্যবধান বাড়াবে। কিন্তু পারেনি। আক্রমণভাগের ফিনিশিং ব্যর্থতায় নির্ধারিত ৯০ মিনিটে একবারও মোহামেডানের সুরক্ষিত রক্ষণ ভাঙতে পারেনি।

পারেনি মোহামেডানও। অগোছালো আক্রমণ আর বিলাসি শটে বল জালে জড়াতে ব্যর্থ হলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দু’দলকে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ২৫ ডিসেম্বর ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।