ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ফুটবল

নাটকের অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৭
নাটকের অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ নাটকের অপেক্ষায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ/ছবি: সংগৃহীত

ঢাকা: বছরের শুরতেই নাটকের অবতারণা হতে যাচ্ছে ফুটবল পাড়ায়। নাটকটি জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের প্লে অফ ম্যাচ নিয়ে। নাটকের কুশীলব অবনমন কাটানোর প্রতিযোগিতায় নামা দুই দল সকার ক্লাব ফেনী, উত্তর বারিধারা ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

এই দুই দল বাফুফেকে চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে যে তারা কেউই প্লে অফ খেলতে রাজি নয়। আর বাফুফে বলছে তাদের প্লে অফ খেলতে হবে।

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলেরর এবারের মৌসুম শেষ হয়ে গেলেও কোন দল অবনমনে যাচ্ছে তা এখনও নির্ধারিত হয়নি। কেননা পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে থাকা উত্তর বারিধারা ও সকার ক্লাব ফেনী সমান ১৮ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে।

তবে, প্রিমিয়ার লিগের বাইলজ অনুযায়ী একটি দলকে প্রিমিয়ার লিগ থেকে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপে নামানোর লক্ষ্যেই প্লে অফের সূচি ঘোষণা করে বাফুফে।  

ফেনী ও উত্তর বারিধারা কেউই নেমে যেতে চাইছে না। সমান পয়েন্ট নিয়ে লিগ শেষ করায় দু’দলই তাদেরকে প্রিমিয়ার লিগে রেখে দেয়ার জন্য বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিনের কাছে চিঠি দিয়েছে। কিন্তু নিয়ম অনুসরণ করতে গিয়ে তাদের আবেদনে সাড়া না দিয়ে বাইলজ অনুযায়ী দিনক্ষণ ঘোষণা করে বাফুফে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের কাছে দুই ক্লাব চিঠি দিয়ে জানিয়েছে তারা প্লে-অফে খেলবে না।  

কেন খেলতে চাইছে না? জানতে চাওয়া হয়েছিল সকার ক্লাব ফেনীর জুনিয়র সেক্রেটারি সাখাওয়াত হোসেন ভুঁইয়া শাহিনের কাছে। উত্তরে তিনি জানান, ‘আমাদের সমস্যা হলো বিদেশী প্লেয়াররা চলে গেছে। কারণ তাদের সাথে চুক্তি ছিল ৩১ ডিসেম্বর পর্যন্ত, সেই চুক্তির মেয়াদ শেষ। লিগের পরের দিনই দেশে চলে যাওয়ার কথা ছিল, কিন্তু লিগ শেষ হতে দেরি হওয়ায় ওদেরও দেশে ফিরতে দেরি হয়ে গেছে। তাছাড়া আমাদের বেশিরভাগ দেশি প্লেয়াররাও ইনজুরিতে। খেলার মতো কোনো প্লেয়ারই আমাদের অবশিষ্ট নেই। ’ 

বিতর্কিত বিষয়টি নিয়ে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানালেন- ‘সূচি অনুযায়ী ম্যাচের সব রকম ব্যবস্থাই আমরা নেব। বাকিটা পরে দেখা যাবে। ’

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ৩ জানুয়ারি ২০১৭
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa