ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

ফুটবলে ইতিহাস সৃষ্টি করলো ফেনী-বারিধারা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
ফুটবলে ইতিহাস সৃষ্টি করলো ফেনী-বারিধারা দুই দল না এলেও রেফারিরা ছিলেন মাঠে-ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: নজিরবিহীন ঘটনা দেখলো প্রিমিয়ার লিগ ফুটবল। দেশের ফুটবেলে এ যাবতকালে যা ঘটেনি তাই ঘটলো আজ। জেবি বাংলাদেশ প্রিমিয়ার লিগ ‍ফুটবেলের অবনমনের নির্ণায়ক প্লে অফে ম্যাচে অংশ নেয়ার কথা থাকলেও বুধবার (৪ জানুয়ারি) বঙ্গবন্ধু স্টেডিয়ামে মাঠেই আসেনি প্লে অফের দুই দল সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারা।

তবে দু’দলের কেউই মাঠে উপস্থিত না থাকলেও উপস্থিত ছিলেন রেফারিরা। বাইলজ অনুয়ায়ী ম্যাচ শুরুর নির্ধারিত সময়েরও ১৫ মিনিট বেশি অপেক্ষা করে তারা মাঠ থেকে বেরিয়ে যান।

এরমধ্য দিয়ে বাংলাদেশ ফুটবলে নতুন ইতিহাসতো বটেই বাফুফের বিদ্যমান আইনকেও বৃদ্ধাঙ্গুলি দেখালো প্রিমিয়ার লিগের অবনমনের ম্যাচের এই দুই দল।

কি হতে পারে এর শাস্তি? এমন প্রশ্নের জবাবে মাঠ উপস্থিত পেশাদার লিগ কমিটির ডেপুটি চেয়ারম্যান আব্দুর রহিম বলেন, ‘বাইলজে স্পষ্ট উল্লেখ করা আছে যদি কোন দল কোন খেলায় অংশ গ্রহন না করে ধরে নিতে হবে সে ওই খেলায় অংশেই নেয়নি। পাশাপাশি এটাও ধরে নিতে হবে যে তারা সারা বছরের লিগের কোন খেলায় অংশ গ্রহন করেনি। ওই হিসেব অটোমেটিক তারা নিচে নেমে যাবে। এর বাইরেও কমিটি তাদের বিরুদ্ধে যে কোন শস্তিমূলক ব্যবস্থা নিতে পারে। এটা প্রথমে নিবে ডিসিপ্লিনারি কমিটি। এরপরে পেশাদার লিগ কমিটিতে এলে আমরা সিদ্ধান্ত নিব, এরপরে বিএফএফ কমিটিতেও যেতে পারে। ’

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের এবারের আসরে ২২ রাউন্ড শেষে সমান ১৮ পয়েন্ট ছিল সকার ক্লাবে ফেনী ও উত্তর বারিধারার। প্রিমিয়ার লিগের বাইলজ অনুযায়ী এবার অবনমনে যাবে এই দুই দলের ভেতর থেকে একটি দল। সেই দলটি নির্ণয়ের জন্যই বাইলজে প্লে অফের নির্দেশনা দেয়া হয়েছে, যা উপেক্ষা করেছে এই দুই দল।

এর আগে গত মঙ্গলবার (৩ জানুয়ারি) প্লে অফ খেলতে অস্বীকৃতি জানিয়ে বাফুফে বরাবরা চিঠি দিয়েছে সকার ক্লাব ফেনী ও উত্তর বারিধারা।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ৪ জানুয়ারি ২০১৭
এইচএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।