ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

তেভেজকে নিয়ে নাখোশ আর্জেন্টাইন কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
তেভেজকে নিয়ে নাখোশ আর্জেন্টাইন কোচ বাউজা ও তেভেজ-ছবি:সংগৃহীত

গুঞ্জন ঠেলে অবশেষে শৈশবের ক্লাব বোকা জুনিয়র্স ছেড়ে চীনে পাড়ি দিয়েছেন কার্লোস তেভেজ। এ নিয়ে ফুটবল বিশ্বে মাতামাতিরও শেষ নেই। এবার মুখ খুললেন আর্জেন্টাইন কোচ এদগার্দো বাউজা। তবে তার মুখ খোলাটা তেভেজের জন্য একেবারেই সুখকর হয়নি। কারণ তিনি চাননি তেভেজ চীনে যাক।

গত মাসে চাইনিজ সুপার লিগের দল সাংহাই শেনহুয়ায় নিজের নাম লেখান আর্জেন্টিনার হয়ে ৭৬ ম্যাচ খেলা এ স্ট্রাইকার। আর এই দলে নাম লেখানোর ফলে ৩২ বছর বয়সী এ তারকা হয়ে যান বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া ফুটবলার।

এদিকে তেভেজের এমন সিদ্ধান্তে ফুটবল পাড়ায় খবর চাউর হয় তিনি হয়তো বাউজার পরিকল্পনা থেকে বাদ পড়ছেন। তবে এমনটি উড়িয়ে দেন আলবেসেলিস্তা কোচ, ‘তার (তেভেজ) আর্জেন্টিনায় থাকাটাই সবচেয়ে ভালো ছিল। তবে আমি তাকে বাদের তালিকায় রাখছি না। সে সব সময়ই আমার চিন্তায় থাকে। আর প্রতিটি ক্ষেত্রেই সে সামর্থের প্রমাণ রেখেছে। ’

বাউজার নজরে থাকছেন ইন্টার মিলান অধিনায়ক মাউরি ইকার্দিও। কেনই বা থাকবেন না। ইতালিয়ান সিরি আ লিগে এখন পর্যন্ত ১৪টি গোল করে শীর্ষে আছেন ২৩ বছরের এ তরুণ। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে একটি ম্যাচ খেলা এ তারকা প্রসঙ্গে বাউজা বলেন, ‘আমি তাকে ফেলে দিতে পারি না। যে কোনো সময় তাকে ডাকা হতে পারে। ’

আগামী মার্চে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে চিলি ও বলিভিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। বর্তমানে কনমেবল অঞ্চলে লিওনেল মেসিদের অবস্থান পঞ্চম। ২৩ মার্চ চিলির মাঠে খেলতে যাবে দলটি। আর পাঁচ দিন পর বলিভিয়ার মাঠে মুখোমুখি হবে তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, ০৫ জানুয়ারি, ২০১৭ 
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।