ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চাইনিজ অর্থে গা ভাসাননি ফ্যালকাও

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
চাইনিজ অর্থে গা ভাসাননি ফ্যালকাও রাদামেল ফ্যালকাও-ছবি:সংগৃহীত

চায়না ফুটবলে নতুন দিগন্তের আবির্ভাব হয়েছে। একে একে ইউরোপের বড় তারকাদের দলে ভেড়াচ্ছে চীনের শীর্ষস্থানীয় ক্লাবগুলো। তবে দেশটির লিগে খেলার মান থেকে অর্থের প্রভাবই চোখে পড়ছে বেশি। বড় অঙ্কের প্রস্তাবে ইতোমধ্যে পাড়ি দিয়েছেন তেভেজ-অস্কার-হাল্কের মতো ফুটবলাররা। কিন্তু এই অর্থে গা ভাসাচ্ছেন না কলম্বিয়ার আইকন রাদামেল ফ্যালকাও।

হালের সেরা এ স্ট্রাইকারকে বিবেচনা করা হয় বড় তারকা হিসেবেই। খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মতো দলে।

কিন্তু বর্তমানে ফ্রেঞ্চ লিগে মোনাকোর হয়ে খেলা ফ্যালকাও জানান, ইতোমধ্যে তিনি চায়না থেকে আসা তিনটি প্রস্তাবকে নাকোচ করেছেন।  

কলম্বিয়ান জাতীয় দলের এ স্ট্রাইকার বলেন, ‘এমন প্রস্তাবকে নাকোচ করা সহজ না। তবে ইতোমধ্যে আমি তিনটি প্রস্তাবকে না বলেছি। আমার বিশ্বাস এটা ক্লাবের জন্য কঠিন। কারণ তারা প্রচুর অর্থ লগ্নি করছে। ’

ফ্যালকাও আরও বলেন, ‘আমি মোনাকোতেই ভালো আছি। দলটির হয়ে শিরোপা জিততে চাই। যেখানে আমি শতভাগ দিয়েই খেলছি। ’

৩০ বছর বয়সী এ তারকা চলতি মৌসুমে ২২ ম্যাচে দারুণ পারর্ফম করে ১৮টি গোল করেছেন। যেখানে ফ্রেঞ্চ লিগে তার দল মোনাকো পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতেও পৌঁছে গেছে তারা।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।