ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৭
ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে রোনালদো ক্রিস্টিয়ানো রোনালদো-ছবি:সংগৃহীত

ফোর্বস ম্যাগাজিনে বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়াড়ের তালিকায় শীর্ষে জায়াগা করে নিলেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। ২০১৬ সালে ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ ও পর্তুগালের হয়ে ইউরো জয়ে দুর্দান্ত সময় কাটিয়েছেন তিনি।

অসাধারণ পারফরম্যান্সের সুবাদে ব্যালন ডি’অর ও ফিফা বর্ষসেরার পুরস্কার পান রোনালদো। এবার অর্থনৈতিক ভাবেও চাঙ্গা হয়ে গেলেন তিনি।

গত বছর ৭০.৬ মিলিয়ন পাউন্ড আয় করে উঠে এলেন শীর্ষে। বেতন ও স্পন্সর থেকে এই আয় এসেছে সিআর সেভেনের।

রোনালদোর পরে দ্বিতীয়স্থানেই আছেন তার চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক গত বছর আয় করেছেন ৬৫ মিলিয়ন পাউন্ড। তৃতীয়স্থানে আছেন যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় লিব্রন জেমস (৬১.৯ মিলিয়ন পাউন্ড)। ৫৪.৪ মিলিয়ন পাউন্ড নিয়ে চতুর্থ টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। আর পাঁচে আছেন ৪৫.১ পাউন্ড নিয়ে আরেক যুক্তরাষ্ট্রের বাস্কেটবল খেলোয়াড় কেভিন ডোরান্ট।

এ তালিকায় সেরা ২০’এ ফুটবল, বাস্কেটবল, টেনিস, আমেরিকান ফুটবল ও ফরমুলা ওয়ান আধিপত্য বিস্তার করছে। যদিও রোনালদো ও মেসিই রয়েছে সেরা ২০’এ। ২১তম অবস্থানে আছেন মেসির বার্সা সতীর্থ ব্রাজিল তারকা নেইমার। তিনি ৩০.১ মিলিয়ন পাউন্ডে যৌথভাবে টেনিস তারকা রাফায়েল নাদালের সঙ্গে আছেন।  

এদিকে আমেরিকান ফুটবলের দল ডালাস কাউবয় ৩.৩৭ বিলিয়ন পাউন্ড নিয়ে সবচেয়ে মূল্যবান স্পোর্টস দল হিসেবে সবার ওপরে রয়েছে। ২.৯২ বিলিয়ন পাউন্ড নিয়ে দ্বিতীয় রিয়াল মাদ্রি‍দ ও ২.৮৪ বিলিয়ন পাউন্ড নিয়ে তৃতীয় বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ০৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।