ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

ম্যানইউর লিজেন্ড হতে চান মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
ম্যানইউর লিজেন্ড হতে চান মরিনহো হোসে মরিনহো/ছবি: সংগৃহীত

পোর্তো, চেলসি, ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদে নিজেকে আইকন হিসেবে দেখেছেন। ওল্ড ট্রাফোর্ডেও একই মর্যাদা পেতে উদগ্রীব কোচ হোসে মরিনহো। ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি হতে দৃঢ়প্রত্যয়ী ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’। তার জন্য জিততে চান শিরোপা।

পর্তুগিজ মরিনহো তার কোচিং ক্যারিয়ারটা উপভোগ করছেন। ইউরোপের বড় ক্লাবগুলোর হয়ে ঈর্ষণীয় সাফল্যে ক্লাব ফুটবলে নিজেকে কিংবদন্তি কোচদের কাতারে নিয়ে গেছেন।

গত বছর দায়িত্ব নেন রেড ডেভিলসদের।

ম্যানইউর কোচ হিসেবে সাফল্যের চূড়ায় বসতে চান মরিনহো। তার অধীনে ইতোমধ্যেই এফএ কমিউনিটি শিল্ডের শিরোপা জিতেছেন ওয়েইন রুনিরা। অপেক্ষা ইংলিশ লিগ কাপের (ফাইনাল ২৬ ফেব্রুয়ারি)।

এক সাক্ষা‍তকারে মরিনহো বলেন, ‘আমি আমার ক্লাবের লিজেন্ড। আমি পোর্তো, ইন্টার, চেলসির লিজেন্ড। সত্যিই তাদের ইতিহাসের অংশ। রিয়াল মাদ্রিদেও তাদের ইতিহাসের অংশীদার ছিলাম। আমি ম্যানচেস্টার ইউনাইটেডের ইতিহাসের অংশ কারণ একটি রুমে আমার একটি ছবি আছে যেখানে সকল কোচ রয়েছেন। কিন্তু একটি কমিউনিটি শিল্ড জিতেছি আর কিছুই না। ’

‘আমি আগে চেয়ে কঠোর পরিশ্রম করছি। কিন্তু বাস্তবতা হচ্ছে, ইতিহাস সংখ্যায় কথা বলে। এটা ট্রফির সংখ্যা দিয়ে তৈরি। আমার কোচিং ক্যারিয়ারের ইতিহাসে রয়েছে ২৩টি শিরোপা। এটা দ্বিতীয়, পঞ্চম হওয়া, কাপ হারানো, ফাইনালে হেরে যাওয়া দিয়ে তৈরি নয়। ইতিহাস তৈরি হয় বিজয় দ্বারা। ’-যোগ করেন মরিনহো।

এ মৌসুমে তিনটি প্রতিযোগিতায় চোখ রাখছেন ৫৪ বছর বয়সী মরিনহো, ‘আমাদের লিগ কাপ জেতার সুযোগ আছে। । এফএ ‍কাপের শেষ ষোলো এবং ইউরোপা লিগের শেষ ৩২-এ রয়েছি। ’ প্রসঙ্গত, প্রিমিয়ার লিগের প্রতিদ্বন্দ্বিতায় সুবিধাজনক অবস্থানে নেই রেড ডেভিলসরা। এখন পর্যন্ত ২৩ ম্যাচ ৪২ পয়েন্ট নিয়ে তারা ছয় নম্বর পজিশনে।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।