ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

অ্যাতলেতিকো ম্যাচের আগে ইনজুরি উদ্বেগে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
অ্যাতলেতিকো ম্যাচের আগে ইনজুরি উদ্বেগে বার্সা লিওনেল মেসি ও রাফিনহা/ছবি: সংগৃহীত

অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে কোপা দেল রের ফাইনাল নির্ধারণী ম্যাচের আগে জেরার্ড পিকে ও রাফিনহার ফিটনেস সমস্যা ভাবিয়ে তুলেছে বার্সেলোনা সমর্থকদের। কোচ লুইস এনরিক অবশ্য দু’জনের সেরে ওঠার ব্যাপারে আশাবাদী।

ন্যু ক্যাম্পে অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা শনিবারের (৪ ফেব্রুয়ারি) লিগ ম্যাচটিতে ঊরুর ইনজুরিতে ভোগেন পিকে। স্প্যানিশ সেন্টারব্যাককে নিয়ে কোনো ঝুঁকি নেয়নি বার্সা।

দ্বিতীয়ার্ধের তার বদলি খেলোয়াড় মাঠে নামান এনরিক।  বাড়তি বিশ্রাম দেওয়ার লক্ষ্যে ৬৪ মিনিটের মাথায় লিওনেল মেসিকেও তুলে নেওয়া হয়।

অপ্রত্যাশিতভাবে নিজ দলের গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগেনের হাঁটুর সঙ্গে মাথায় আঘাত পেয়ে দ্বিতীয়ার্ধে (৫৪ মিনিট) মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফিনহা। পরবর্তী ম্যাচে দলের এ দুই গুরুত্বপূর্ণ খেলতে পারবেন কিনা তা নিয়েই যত প্রশ্ন।

এ নিয়ে এনরিকের ভাষ্য, ‘সাম্প্রতিক সময়ে অনেক বেশি খেলার কারণেই পিকের সমস্যা হয়েছে। আমরা তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাইনি (দ্বিতীয়ার্ধে না নামানো প্রসঙ্গে)। আমি জানি না মঙ্গলবারের ম্যাচে তারা (পিকে ও রাফিনহা) ফিরতে পারবে কিনা, এটা মেডিকেল টিম ও খেলোয়াড়দের ওপর নির্ভর করছে। কিন্তু আমি আশা করছি তারা ফিট হয়ে উঠবে। ’

পিকে-রাফিনহা ছাড়াও আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও বুসকেটস ও লুকাস ডিগনি ফিটনেস ফিরে পাওয়ার লড়াই করছেন। তিনজনই ট্রেনিংয়ে ফিরেছেন কিন্তু কেউই এখনো অ্যাতলেতিকোর বিপক্ষে খেলার ছাড়পত্র পাননি!

আগামী মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ফাইনালে ওঠার চ্যালেঞ্জে মুখোমুখি হবে দু’দল। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। অ্যাতলেতিকো মাঠে সেমির প্রথম লেগে ২-১ গোলের জয়ে সুবিধাজনক অবস্থানে কোপা দেল রের ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।