ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের গোল উদযাপনে বিতর্ক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৫ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৭
নেইমারের গোল উদযাপনে বিতর্ক নেইমারের গোল উদযাপনে বিতর্ক-ছবি:সংগৃহীত

লিওনেল মেসির পর কি এবার নেইমার নিষেধাজ্ঞা পাচ্ছেন? বিশ্বফুটবল জুড়ে এটাই এখন বড় প্রশ্ন। প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিল ম্যাচে বিতর্কের রেশ থেকেই গেল। যার কেন্দ্রে রয়েছেন খোদ দলের সেরা তারকা নেইমার।

ব্রাজিল- প্যারাগুয়ে ম্যাচে নেইমারের গোল উৎসব নিয়ে দেখা দিয়েছে বিতর্ক। যে ম্যাচে তিতের শিষ্যরা ৩-০ গোলে জিতে বিশ্বকাপ নিশ্চিত করেছে।

ম্যাচে দুর্দান্ত গোল করার পরে কর্ণার ফ্ল্যাগটা তুলে নিয়ে বন্দুক চালানোর ভঙ্গিতে উদযাপন করেন বার্সেলোনা তারকা।

নেইমারের সেই স্নাইপার সেলিব্রেশন নিয়েই উঠেছে প্রশ্ন। ফিফার নিয়ম অনুযায়ী যে সব গোল উৎসবের মাধ্যমে উত্তেজনার সৃষ্টি হতে পারে সেই সমস্ত করা নিষিদ্ধ। প্রশ্ন উঠছে, লাইন্সম্যানকে গালিগালাজ করে যখন মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ হতে হয়েছে, নেইমারের ভাগ্যেও হয়তো শাস্তি অপেক্ষা করছে। কয়েক জন যেমন প্রশ্ন তোলেন কর্ণার ফ্ল্যাগ তোলার জন্য অন্তত হলুদ কার্ড দেখানো উচিৎ ছিল নেইমারকে। বিশ্বকাপ বাছাই পর্বে ব্রাজিলের বাকি আরও চার ম্যাচ।

এর আগেও বহুবার দেখা গিয়েছে বিতর্কিত গোল-উৎসবের জেরে শাস্তির মুখে পড়তে হয়েছে ফুটবলারকে। নিকোলাস আনেলকা যেমন ওয়েস্ট ব্রম থেকে ছাঁটাই হয়েছিলেন বিতর্কিত স্যালুট-সেলিব্রেশন করে।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, ৩০ মার্চ, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।