ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

এল ক্লাসিকো জয়ে গার্দিওলার কীর্তিতে এনরিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৯ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৭
এল ক্লাসিকো জয়ে গার্দিওলার কীর্তিতে এনরিক এল ক্লাসিকো জয়ে গার্দিওলার কীর্তিতে এনরিক (ডানে)/ছবি: সংগৃহীত

নিজেকে নতুন চূড়ায় নিয়ে গেছেন লুইস এনরিক। বার্সেলোনার ফুটবল ইতিহাসে দ্বিতীয় কোচ হিসেবে রিয়াল মাদ্রিদের মাঠে টানা দু’টি লিগ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছেন তিনি। নাম লিখিয়েছেন পেপ গার্দিওলার পাশে।

লা লিগায় সবশেষ এল ক্লাসিকোতে রিয়ালকে তাদের মাঠেই হারের লজ্জায় ডুবিয়েছে এনরিকের বার্সা। রোমাঞ্চকর ম্যাচের অন্তিম মুহূর্তে নিজের দ্বিতীয় গোলে ৩-২ ব্যবধানের জয় নিশ্চিত করেন লিওনেল মেসি।

এর মধ্য দিয়ে বার্সার জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করেন আর্জেন্টাইন আইকন।

চলতি মৌসুম শেষে বার্সার কোচের পদ থেকে সরে দাঁড়াবেন এনরিক। তার অধীনে ২০১৫ সালের নভেম্বরে রাফায়েল বেনিতেজের রিয়ালকে ৪-০ গোলে বিধ্বস্ত করেছিল কাতালানরা। ব্যাক-টু-ব্যাক সবশেষ জয়ে রেকর্ডবুকে জায়গা করে নিয়েছেন এ স্প্যানিশ কোচ। অন্যদিকে, কোচিং ক্যারিয়ারে বার্সার বিপক্ষে তৃতীয় ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেয়েছেন জিনেদিন জিদান।

বার্সার কোচ থাকাকালীন সময়ে সান্তিয়াগো বার্নাব্যুতে টানা দুই ম্যাচে জয় উদযাপন করেছিলেন এনরিকের স্বদেশী গার্দিওলা। ২০০৯ ও ২০১০ সালে লিগ ম্যাচ দু’টির ফলাফল ছিল যথাক্রমে ৬-২ ও ২-০। ন্যু ক্যাম্প অধ্যায় শেষে বায়ার্ন মিউনিখ হয়ে বর্তমানে ম্যানচেস্টার সিটির ডাগআউট সামলাচ্ছেন গার্দিওলা।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, ২৪ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।