ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

ফুটবল

এক ম্যাচই নিষিদ্ধ রামোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০১৭
এক ম্যাচই নিষিদ্ধ রামোস এল ক্লাসিকোতে মেসিকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন রামোস/ছবি: সংগৃহীত

বাড়তি নিষেধাজ্ঞা থেকে বেঁচে গেছেন সার্জিও রামোস! নেইমারের মতো কঠিন শাস্তির মুখে পড়তে হয়নি। এল ক্লাসিকোতে লিওনেল মেসিকে ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। এর বিরুদ্ধে করা রিয়াল মাদ্রিদের আপিল নাকচ করে দিয়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের টুর্নামেন্ট কমিটি।

অর্থাৎ, এক ম্যাচই নিষিদ্ধ থাকছেন রিয়াল অধিনায়ক। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ঘরের মাঠেই ৩-২ ব্যবধানে হারের লজ্জায় ডোবে জিনেদিন জিদানের শিষ্যরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে জোড়া গোল উদযাপন করেন মেসি। অন্তিম মুহূর্তে গ্যালাকটিকোদের হতাশায় ডোবান আর্জেন্টাইন আইকন। স্পর্শ করেন বার্সার জার্সিতে ৫০০ গোলের মাইলফলক।

ম্যাচের ৭৭ মিনিটে রামোসের লাল কার্ডে দশজনের দলে পরিণত হয় লস ব্লাঙ্কসরা। এ সময় জেরার্ড পিকের সঙ্গে বাক্য বিনিময় করেন। এমনকি মাঠ ছাড়ার সময় লাল কার্ডের প্রতিক্রিয়ায় হাততালি দেন। এর জের ধরেই একাধিক ম্যাচে নিষেধাজ্ঞার শঙ্কা জাগে। যেমনটি হয়েছিল নেইমারের বেলায়!

তিন ম্যাচ নিষেধাজ্ঞার কারণে এল ক্লাসিকো মিস করেন ব্রাজিলিয়ান সেনসেশন। মালাগার মাঠে হেরে যাওয়ার ম্যাচটিতে (৯ এপ্রিল) লাল কার্ড দেখার পর ম্যাচ অফিসিয়ালকে লক্ষ্য করে হাততালি দিয়ে বসেন নেইমার। তাতেই এক ম্যাচের নিষেধাজ্ঞার সঙ্গে বাড়তি দুই ম্যাচ যোগ হয়। আপিল করেও কোনো লাভ হয়নি।

কিন্তু, রামোস তা এড়িয়ে গেছেন। রেফারি আলেজান্দ্রো হার্নান্দেজ তার রিপোর্টে পিকের সঙ্গে রামোসের দ্বন্দ্ব কিংবা মাঠ ছাড়ার সময় হাততালি দিয়ে ব্যঙ্গসূচক প্রশংসা করার বিষয়টি উল্লেখ করেননি।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, ২৬ এপ্রিল, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।