ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

পগবা-ম্যানইউকে নিয়ে তদন্তে ফিফা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, মে ১০, ২০১৭
পগবা-ম্যানইউকে নিয়ে তদন্তে ফিফা পগবা-ম্যানইউকে নিয়ে তদন্তে ফিফা-ছবি:সংগৃহীত

গত মৌসুমের শেষে জুভেন্টাস থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছিলেন পল পগবা। তবে এ ব্যাপারটি নিয়ে এখন তদন্তে নামছে ফিফা। এমনটি নিশ্চিত করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা নিজেই।

সংবাদ সংস্থা এএফপি ও ইউরোপিয়ান বেশ কয়েকটি সংবাদ মাধ্যম জানায়, পগবার ১০৫ মিলিয়ন ইউরোর তদন্তের মূলে রয়েছে তার এজেন্ট মিনো রাইওলা।

জানা যায় চুক্তির বাইরেও রাইওলা ফ্রেঞ্চ মিডফিল্ডারের ট্রান্সফারে ৪১ মিলিয়ন পাউন্ড দ্বারা লাভবান হয়েছেন।

এ ব্যাপারে ফিফার এক মুখপাত্র বলেন, ‘আমরা নিশ্চিত করছি ফিফা টিএমএসকে (ট্রান্সফার ম্যাচিং সিস্টেম) এ ব্যাপারে তথ্য নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। আর এই মুহূর্তে আমরা অন্য কিছু বলতে চাই না। ’

এই চুক্তির ফলে পগবা বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হিসেবে নিজের নাম লেখান। যেখানে তিনি পেছনে ফেলে টটেনহাম থেকে রিয়ালে ৮৬ মিলিয়ন পাউন্ডের মাধ্যমে পাড়ি জমানো গ্যারেথ বেলকে।

রাইওলার অবশ্য এজেন্ট হিসেবে বেশ নাম রয়েছে। পগবা ছাড়াও তিনি ম্যানইউতে জ্লাতান ইব্রাহিমোভিচ ও হেনরিক মাখিতারায়ানকে এনেছিলেন। এছাড়া রমেলু লুকাকু ও মারিও বালোতেল্লির মতো তারকাদেরও চুক্তিতে তিনি কাজ করেন।

এদিকে পড়বার ব্যাপারটি নিয়ে ম্যানইউ অথবা জুভেন্টাস এখনও কোনো মন্তব্য করেনি।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, ১০ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।