ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

অবসর নেননি ৪০ বছরের টট্টি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫২ ঘণ্টা, মে ১১, ২০১৭
অবসর নেননি ৪০ বছরের টট্টি অবসর নেননি ৪০ বছরের টট্টি-ছবি:সংগৃহীত

ক’দিন আগেই বিভিন্ন আন্তর্জাতিক মাধ্যম থেকে জানা যায়, চলতি মৌসুম শেষেই অবসরে যাচ্ছেন রোমার অভিজ্ঞ মিডফিল্ডার ফ্র্যান্সিসকো টট্টি। তবে এবার যেন মোড় ঘুরিয়ে কথা বলছেন এ তারকা। তিনি জানান, অবসরের ব্যাপারে এখনও চিন্তা করছেন।

চলতি মাসের শুরুর দিকে ইতালিয়ান জায়ান্ট ক্লাবটির নতুন স্পোর্টিং ডিরেক্টর মনচি জানিয়েছিলেন, ৪০ বছর বয়সী টট্টি এ মৌসুম শেষেই নিজের বুট জোড়া তুলে রাখবেন। সেই সঙ্গে দলের ডিরেক্টর পদে যোগ দেবেন।

এরপর ভিন্ন মত প্রকাশ করেন টট্টি। অবসরের ব্যাপারটি অস্বীকার করেন। একই দিন টুইটারে এক বিবৃতিতে বলেন, ‘আমার ভবিষ্যতের ব্যাপারটি নিয়ে এক ধরনের মজা করা হয়েছে। সবাই জানে ‍রোববার জুভেন্টাস রোমে খেলতে আসছে। আর আমি এখন শুধুমাত্র সেই ম্যাচটি নিয়ে ভাবছি। কারণ আমরা রোমাকে চ্যাম্পিয়ন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। পরে অবসর নিয়ে কথা বলা যাবে। ’

টট্টি এর আগে রোমার যুব দলে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন। পরে ১৯৯৩ সালে মাত্র ১৬ বছর বয়সে সিনিয়র দলে সুযোগ পান। দলের হয়ে এখন পর্যন্ত একটি সিরিআ শিরোপা, দুটি কোপা ইতালিয়া ও দুটি সুপার কোপা ইতালিয়ার ট্রফি জিতেছেন।

অভিজ্ঞ এ তারকা এখন পর্যন্ত রোমার হয়ে ৭৮৩ ম্যাচে ৩০৭টি গোল করেছেন। ম্যাচ ও গোলের দিক দিয়ে এটি ক্লাবের রেকর্ড। চলতি মৌসুমে এখন পর্যন্ত তিনটি গোল করেছেন। বর্তমানে লিগ টেবিলে দ্বিতীয়স্থানে আছে তার দল।

ইতালি জাতীয় দলের হয়ে এর আগে ১৯৯৮ থেকে ২০০৬ পর্যন্ত ৫৮টি ম্যাচ খেলেছেন। দলের হয়ে বিশ্বকাপও জেতেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ১১ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।