ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ক্ষমা চাইলেন আর্জেন্টাইন লাভেজ্জি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫০ ঘণ্টা, মে ১৫, ২০১৭
ক্ষমা চাইলেন আর্জেন্টাইন লাভেজ্জি এই ছবির কারণেই সমালোচনায় পড়েছিলেন লাভেজ্জি-ছবি:সংগৃহীত

নিজের অপরাধ স্বীকার করে খুব দ্রুতই ক্ষমা চাইলেন আর্জেন্টাইন স্ট্রাইকার ইজিকুয়েল লাভেজ্জি। চাইনিজ জনগনের নকল করে একটি বিজ্ঞাপনে ছবি পোস্ট করার পর সমালোচনায় পড়েন বর্তমানে চীনের ক্লাব হেবেই চায়না ফরচুনার হয়ে খেলা এ তারকা।

হেবেই চায়না ফরচুনের হয়েই বিজ্ঞাপন করে সমর্থকদের দুয়ো শুনতে হয় লাভেজ্জিকে। যেখানে চাইনিজদের নকল করে বর্ণবাদী তকমা জোটে তার কপালে।

সম্প্রতি চীনের ক্লাবটির ‍অফিসিয়াল প্রোমোশনাল একটি ছবিতে পোজ দেন লাভেজ্জি। যেখানে হাসতে থাকা এ তারকা চাইনিজদের মতো চোখ ছোট করে নকল করেন।

তবে খুব দ্রুতই ভাইরাল হয়ে যাওয়া ছবিটিতে ভিন্ন প্রতিক্রিয়া দেখিয়েছে চীনের জনগন। এমনকি কেউ কেউ তাকে চীন থেকে বেরিয়েও যেতে বলেন।

এ প্রসঙ্গে লাভেজ্জি জানান, ‘চাইনিজ সুপার লিগের অনুরোধে আমরা মৌসুমের জন্য অফিসিয়াল ছবি তুলি। আমাদের অফিসিয়াল ফটোগ্রাফার দ্বারা নির্দেশনা দেওয়া হয়েছিল। যেখানে আমি চেয়েছিলাম মজার কিছু করে চেহারায় কিছুটা রসাত্মক ভঙ্গি আনতে। যেটা পরে বিনোদনের কোনো কাজে ব্যবহার করা হতো। ’

তিনি আরও বলেন, ‘চাইনিজদের অপমান করার কোনো ইচ্ছেই আমার ছিল না। আর আমার কোনো খারাপ ইচ্ছেও ছিল না। তবে এর জন্য আমি গভীরভাবে ক্ষমা চাচ্ছি। ভবিষ্যতে এসব ব্যাপারে আমি আরও সচেতন হবো। ’

গত মৌসুমেই প্যারিস সেন্ট জার্মেই ছেড়ে চীনে পাড়ি দেন লাভেজ্জি। এখন পর্যন্ত দলের হয়ে ১৫ ম্যাচে দুটি গোল করেছেন তিনি। যেখান তার দলের বর্তমান অবস্থান চতুর্থ।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, ১৫ মে, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।