ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, মে ১৮, ২০১৭
গ্রুপ সেরা হয়ে কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনী ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে মোহামেডান বধ করে দ্বিতীয় ম্যাচে আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে গ্রুপ সেরা হয়েছে চট্টগ্রাম আবাহনী। আর এতে ফেডারেশন কাপের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

চট্টগ্রাম আবাহনীর জয়ে শেষ আট নিশ্চিত করেছে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। এর আগে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরামবাগকে হারিয়েছিল মোহামেডান।

 

স্টেডিয়ামে বৃহস্পতিবার (১৮ মে) গুলিস্তানস্থ বঙ্গবন্ধু জাতীয় নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামে চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ। কোয়ার্টারের টিকিট নিশ্চিত করতে এই ম্যাচে জয়ের বিকল্প ছিল না তুলনামূলক তরুণ নির্ভর দল আরামবাগের।  

প্রথম থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ হাতে থাকলেও গোল খেয়ে বসে মারুফুল হকের আরামবাগ। জাহিদের কর্নারে ৩৪ মিনিটে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে নিয়ে যান আফিজ ওলাওরে ওলাপিদো। প্লেসিং করে বল জালে জড়ান তিনি।

এর এক মিনিট পরেই অবশ্য সমতায় ফেরে আরামবাগ। ক্যামরুনের ইকাংগা জিয়ান জুয়েলস অনেকটা একক প্রচেষ্টায় ডানপ্রান্ত থেকে ডি-বক্সের বাইরে থেকে নেয়া শট লক্ষ্যভেদ করেন। ১-১ গোলে সমতায় ফেরে সাদা-কালোরা।  

দ্বিতীয়ার্ধের শুরু থেকে অবশ্য গোছালো ফুটবল খেলার চেষ্টা করে আবাহনী। নিজেদের মধ্যেই পাস খেলে সময় গড়াচ্ছিল ঠিকই। ৬১ মিনিটে আবার এগিয়ে যায় আবাহনী। আবার জাহিদের কর্নার ধেকে প্লেসিংয়ে ব্যবধান বাড়িয়ে জয়ের বন্দরে তুলে দেন আকাশী-হলুদ শিবিরের ডুকাগো উদোকা এলিসন।  

এর পরে ফাঁকা পোস্টেও গোল মিস করে আবাহনী। তা নাহলে ব্যবধান আরও বাড়তে পারতো। শেস পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে 'সি' গ্রুপ থেকে কোয়ার্টার নিশ্চিত করলো চট্টগ্রাম আবাহনী ও মোহামেডান।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ১৮ মে, ২০১৭
জেএইচ/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।