ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

এনরিকের প্রতি ‘এমএসএন’ ত্রয়ীর শ্রদ্ধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মে ৩০, ২০১৭
এনরিকের প্রতি ‘এমএসএন’ ত্রয়ীর শ্রদ্ধা ছবি: সংগৃহীত

লুইস এনরিকের সফল কোচিং অধ্যায় ভুলবে না বার্সেলোনা। কোচ হিসেবে তিন বছরে বার্সাকে ৯টি শিরোপা জিতিয়েছেন এ স্প্যানিয়ার্ড। প্রিয় কোচের প্রতি শ্রদ্ধা ও শুভকামনা জানাতে ভোলেননি ‘এমএসএন’ ত্রয়ী লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও নেইমার।

এনরিককে প্রশংসার জোয়ারে ভাসিয়েছেন তার শিষ্যরা। চলতি সপ্তাহে অনুষ্ঠিত কোপা দেল রের ফাইনাল ছিল বার্সার কোচ হিসেবে ৪৭ বছর বয়সী এনরিকের শেষ ম্যাচ।

বিদায়ী ম্যাচে হ্যাটট্রিক শিরোপা উপহার পান তিনি। ট্রফি জয়ের উচ্ছ্বাসে ২০১৬-১৭ মৌসুম শেষ করে কাতালানরা।

...মেসি তার অফিসিয়াল ফেসবুক পেজে এনরিকের সঙ্গে আলিঙ্গনের একটি ছবি পোস্ট করেছেন। ক্যাপশনে লেখেন, ‘লুইস এনরিক, আপনার জীবনের পরবর্তী ধাপের জন্য শুভকামনা জানাচ্ছি। বিগত বছরগুলোতে সবকিছুর জন্য ধন্যবাদ। ’

একইভাবে লুইস সুয়ারেজ তার টুইটার পেজে একটি ছবি পোস্ট করেন, ‘ধন্যবাদ কোচ! বিশেষ করে সবকিছুর জন্য যেটি আপনি শিখিয়েছেন!!!! ধন্যবাদ ও ভবিষ্যতে অনেক সাফল্য কামনা করছি। ’ বার্সার আক্রমণভাগের আরেক তারকা নেইমার ইন্সটাগ্রামে এনরিকের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

...২০১৪ সালে জেরার্ডো মার্টিনোর স্থলাভিষিক্ত হন এনরিক। প্রথম সিজনেই বাজিমাত করেন। তার অধীনে সম্ভাব্য ছয়টি বড় শিরোপার মধ্যে পাঁচটিই ঘরে তোলে স্প্যানিশ জায়ান্টরা। পরেরবার চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হলেও ‘ঘরোয়া ডাবল’ নিজেদের কাছেই রাখে বার্সা। বিদায়ী মৌসুমে লা লিগা হাতছাড়া হয়েছে। মৌসুমের শেষ দিনে লিগের নিষ্পত্তি ঘটে। পাঁচ বছরের খরা কাটায় রিয়াল মাদ্রিদ।

ডাগআউটে নিশ্চয়ই এনরিককে মিস করবে টিম বার্সা। এরই মধ্যে নতুন কোচ হিসেবে সাবেক অ্যাথলেতিক বিলবাও কোচ আর্নেস্টো ভালভার্ডের সঙ্গে দুই বছরের চুক্তি সম্পন্ন করেছে ক্লাব কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘন্টা, ৩০ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।