ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-কোহলি-ধোনিদের তালিকায় শীর্ষে রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২০ ঘণ্টা, মে ৩১, ২০১৭
মেসি-কোহলি-ধোনিদের তালিকায় শীর্ষে রোনালদো ছবি: সংগৃহীত

আরও এক জায়গায় বিশ্বের সব ক্রীড়াবিদদের টপকে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদো। জনপ্রিয়তার দিক দিয়ে শীর্ষে উঠতে টপকে গেছেন লিওনেল মেসি, বিরাট কোহলিদের।

বিশ্বের জনপ্রিয় ১০০ ক্রীড়া ব্যক্তিত্বের নাম প্রকাশ করেছে ইএসপিএন। তাদের গবেষণায় সবার উপরে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার রোনালদো।

মূলত খেলোয়াড়দের আয়, সামাজিক যোগাযোগমাধ্যমে উপস্থিতি এবং গুগল সার্চের জনপ্রিয়তার ওপর ভিত্তি করেই এর গবেষণা করেছে ইএসপিএন।

রোনালদো এক নম্বরে থাকলেও তিন নম্বরে জায়গা মিলেছে আর্জেন্টাইন সুপারস্টার মেসির। আর দুইয়ে রয়েছেন আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লিবর্ন জেমস। ক্রিকেটারদের মধ্যে সবার থেকে এগিয়ে ভারতের তিন ফরমেটের দলপতি বিরাট কোহলি। টিম ইন্ডিয়ার দলপতির অবস্থান ১৩ নম্বরে।

এই মৌসুমে রোনালদো সব ধরনের প্রতিযোগিতায় করেছেন ৪০ গোল। যেখানে মেসি করেছেন ৫৪ গোল। মেসির হাতে উঠেছে কোপা দেল রে’র শিরোপা। আর রোনালদোর হাতে উঠেছে লা লিগার শিরোপা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসকে হারাতে পারলে রোনালদোর হাতে উঠবে আরও একটি শিরোপা।

শীর্ষ চার নম্বরে টেনিসের জীবন্ত কিংবদন্তি সুইস তারকা রজার ফেদেরার। পাঁচ নম্বরে গলফের তারকা ফিল মিকেলসন। আর ৬ নম্বরে রয়েছে ব্রাজিলের সুপারস্টার নেইমারের নাম। সাত নম্বরে জায়গা পেয়েছেন দৌড়বিদ ওসাইন বোল্ট, আট নম্বরে বাস্কেটবল তারকা কেভিন ডুরান্ট, নয় নম্বরে টেনিসের আরেক মহাতারকা রাফায়েল নাদাল আর দশ নম্বরে রয়েছেন টেনিসের কিংবদন্তি টাইগার উডস।

ক্রিকেটারদের মধ্যে শীর্ষে ১৩তম স্থানে থাকা কোহলির ওপরে রয়েছেন বাস্কেটবলের স্টিফেন কারি আর টেনিসের নোভাক জোকোভিচ। গলফের রোরি ম্যাকলরয় ১৪ নম্বরে। আর ১৫ নম্বরে টিম ইন্ডিয়ার সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনি। ক্রিকেটারদের মধ্যে ১০০ ক্রীড়াবিদের তালিকায় আরও রয়েছেন যুবরাজ সিং (৯০) ও সুরেশ রায়না (৯৫)।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ৩১ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।