ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

প্রাক মৌসুমে এল ক্লাসিকো মহারণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০২ ঘণ্টা, মে ৩১, ২০১৭
প্রাক মৌসুমে এল ক্লাসিকো মহারণ যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুম টুর্নামেন্টে এল ক্লাসিকো মহারণ/ছবি: সংগৃহীত

কোপা দেল রে জিতে ২০১৬-১৭ মৌসুম শেষ করেছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের সামনে টানা দু’বার চ্যাম্পিয়নস লিগ জিতে ইতিহাস গড়ার হাতছানি! নতুন সিজন শুরুর আগে যুক্তরাষ্ট্রে প্রাক মৌসুম টুর্নামেন্টে অংশ নেবে দুই স্প্যানিশ জায়ান্ট। যেখানে ‘এল ক্লাসিকো’ খ্যাত দু’দলের মুখোমুখি লড়াই উপভোগ করবেন দর্শকরা।

পাঁচ বছরের খরা কাটিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে হটিয়ে লা লিগার শিরোপা ঘরে তোলে রিয়াল। এবার জিনেদিন জিদানের শিষ্যদের মৌসুমটি স্মরণীয় করে রাখার উপলক্ষ চ্যাম্পিয়নস ট্রফি।

প্রতিপক্ষ জুভেন্টাস। আগামী শনিবার (৩ জুন) কার্ডিফের ন্যাশনাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

আমেরিকায় প্রাক মৌসুম প্রতিযোগিতার মধ্য দিয়ে বার্সায় কোচিং অধ্যায় শুরু করবেন আর্নেস্টো ভালভার্ডে। কোপা দেল রের ফাইনাল ছিল লুইস এনরিকের বিদায়ী ম্যাচ। এরই মধ্যে প্রি-সিজনে রিয়াল ও বার্সার ম্যাচ সূচি ঘোষণা করা হয়েছে।

জু্লাইয়ে অনুষ্ঠেয় ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে দু’দল তিনটি করে ম্যাচ খেলবে। রিয়াল বাদে কাতালানদের প্রতিপক্ষ জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড। যথাক্রমে ২৩ ও ২৭ জুলাই ভোর ৪টা ও ভোর ৫টায় ম্যাচ দু’টি শুরু হবে।

আগামী ২৩ ও ২৭ জুলাই যথাক্রমে দুই ইংলিশ জায়ান্ট ম্যানইউ (দিবাগত রাত ৩টা) ও ম্যানচেস্টার সিটিকে (সকাল ৯টা) মোকাবেলা করবে গ্যালাকটিকোরা।

৩০ জুলাই (রোববার) বহুল প্রতীক্ষিত এল ক্লাসিকো ম্যাচটি মাঠে গড়াবে। ফ্লোরিডার মিয়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে খেলা শুরু বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায়।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপ শেষে ২০১৬-১৭ মৌসুম শুরুর আগে ৩ আগস্ট (সকাল ৭টা) এমএলএস অল স্টারস টিমের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে রিয়াল। ন্যু ক্যাম্পে হুয়ান গাম্পার ট্রফির লড়াইয়ে মর্মান্তিক বিমান দুর্ঘটনার শিকার শাপেকোয়েন্সেকে আতিথ্য দেবে বার্সা। এ ম্যাচটি দিনক্ষণ এখনো চূড়ান্ত হয়নি।
    
বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ৩১ মে, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।