ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

রিয়ালকেই সেরা মানছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, জুন ১, ২০১৭
রিয়ালকেই সেরা মানছেন রোনালদো রিয়ালকেই সেরা মানছেন রোনালদো-ছবি:সংগৃহীত

ছুটি কাটিয়ে অনুশীলনে নেমে রীতিমতো ফুরফুরে মেজাজে ক্রিশ্চিয়ানো রোনালদো। এমন মেজাজ ধরা পড়লো রিয়াল মাদ্রিদের মিডিয়া সেশনেও। আগামী শনিবার জুভেন্টাসের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলবে জিনেদিন জিদান শিষ্যরা।

এর আগে রোনালদো বুঝিয়ে দিচ্ছেন, তার কাছে ফেভারিট কারা, ‘বিনয় ভালো, কিন্তু অতিরিক্ত বিনয় ভালো নয়। আমাদের নিজেদের চারিত্রিক দৃঢ়তা দেখাতে হবে।

বোঝাতে হবে, কারা ভালো দল। বোঝাতে হবে, তোমাদের চেয়ে আমরা অনেক এগিয়ে। ’

বিনয়ী বলে অবশ্য কোনোকালেই সুনাম নেই রোনালদোর। কিন্তু চ্যাম্পিয়নস লিগের আগে তিনি যেন আরও আগ্রাসী, আরও খোলামেলা। অনুশীলনেও মেজাজেই ছিলেন তিনি। অনুশীলনে রিয়ালের ফুটবলারদের হেড টেনিস খেলতে দেখা যায়।  

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোনাল্ডো বলেন, ‘দারুণ চনমনে লাগছে। মনে হচ্ছে, শারীরিক ভাবে একেবারে সেরা জায়গায় আছি। আমাদের দলের ফুটবলারদের মধ্যে আমিই হয়তো সবচেয়ে বেশি ম্যাচ খেলেছি। কিন্তু দেখা যাচ্ছে, সেই সংখ্যাটা এমন কিছু বেশি নয়। এর জন্য আমি জিদান আর আমাদের ট্রেনারদের কৃতিত্ব দেব। ওরাই পুরো মৌসুম ধরে ঠিক মতো আমাকে কাজে লাগিয়েছে। ’

সিআর সেভেনকে ঘিরে সব সময়ই প্রত্যাশার বিশাল চাপ। কী ভাবে সামলান এসব? রোনালদোর জবাব, ‘এ সব নিয়ে বেশি ভাবলেই সমস্যা দেখা দেয়। আমি চেষ্টা করি টেনশন না করতে। নিজের লোকেদের সঙ্গে থাকতে। আর সম্ভব হলে ফুটবল থেকে নিজেকে গুটিয়ে রাখতে। ’

এদিকে একটি টিভি চ্যানেল রোনালদোকে ইতিমধ্যেই এই গ্রহের সবচেয়ে জনপ্রিয় ফুটবলার হিসেবে বেছেছে। পাশাপাশি অবশ্য নতুন বিতর্ক দেখা দিয়েছে রোনালদোর জীবনে। গুঞ্জন ছড়িয়েছে, তার বান্ধবী জর্জিনা রদ্রিগেজ নাকি অন্তঃসত্ত্বা। রোনাল্ডোর মা দিন কয়েক আগে এই গুজব উড়িয়ে দিয়ে বলেছিলেন, ক্রিশ্চিয়ানো এখন আর বাবা হবে না।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ০১ জুন, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।