ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

হতাশ রোনালদো ম্যানইউকে মিস করছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২০ ঘণ্টা, জুন ১, ২০১৭
হতাশ রোনালদো ম্যানইউকে মিস করছেন ক্রিস্টিয়ানো রোনালদো/ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে এসেছেন আট বছর হয়ে গেছে। রিয়ালের সুপারস্টার তিনি। স্প্যানিশ জায়ান্টদের এনে দিয়েছেন অনেক সাফল্য। কিন্তু, এখনো নাকি কিছু মাদ্রিদ সমর্থকদের দুয়োধ্বনি শুনতে হচ্ছে।

এ নিয়েই খুব বিরক্ত ক্রিস্টিয়ানো রোনালদো। হতাশা ব্যক্ত করতে গিয়ে ম্যানইউ ক্যারিয়ারের ভালো সময়কে স্মরণ করেন পর্তুগিজ আইকন।

রেড ডেভিলসদের মিস করছেন ৩২ বছর বয়সী রোনালদো। অবশ্য রিয়াল ছাড়ার কোনো পরিকল্পনা নেই। গ্যালাকটিকোদের পাঁচ বছরের লিগ শিরোপা খরা কাটাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সিআর সেভেন। সামনে ব্যাক-টু-ব্যাক চ্যাম্পিয়নস লিগের মুকুট জেতার হাতছানি! শনিবারের (৩ জুন) ফাইনালে প্রতিপক্ষ জুভেন্টাস। খেলা শুরু বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়।

রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার রোনালদো। সব ধরনের প্রতিযোগিতা এখন পর্যন্ত ৩৯৩ ম্যাচে ৪০৪টি গোল করেছেন (লিগে ২৬৫ ম্যাচে ২৮৫)। এ মৌসুমে সব মিলিয়ে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ৪৫ ম্যাচে ৪০ বার।

বর্ণাঢ্য ক্যারিয়ারে নিজেকে নিয়ে গেছেন রিয়ালের কিংবদন্তিদের কাতারে। গত ফেব্রুয়ারিতে পা রাখেন ৩২-এ। সে যাই হোক, বলা হচ্ছে এ মৌসুমে এখনো সান্তিয়াগো বার্নাব্যুতে সমর্থকদের অবজ্ঞার শিকার হচ্ছেন চারবারের ব্যালন ডি’জয়ী।

নিজের সমর্থকদের কাছ থেকে এমন আচরণে ক্ষুব্ধ রোনালদো। সাবেক ক্লাব ম্যানইউ ক্যারিয়ারে যে ভালোবাসা পেয়েছেন তা স্মরণ করছেন। যেখানে ছয় মৌসুম কাটিয়ে ২০০৯ সালে মাদ্রিদে পাড়ি জমান। ইংলিশ জায়ান্টদের জার্সিতেই তারকাখ্যাতি পেয়েছিলেন। যদিও স্প্যানিশ রাজধানী ছাড়ার কোনো ইচ্ছা আপাতত নেই তার।

এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, ‘আমি এটা পছন্দ করি না এবং নিজের স্টেডিয়ামে সমর্থকরা আপনাকে অবজ্ঞা করবে যা মোটেও স্বাভাবিক নয়। আমি শুধু বলতে চাই এটা আমি পছন্দ করি না। ব্যাপারটা এরকম হওয়া উচি‍ৎ নয়। একজন খেলোয়াড় তার সেরাটা দিতে চায় এবং টিমের জন্য শতভাগ ঢেলে দেয়, যখন সে প্রথম ভুল করবে মানুষ দুয়োধ্বনি দেবে। ’

‘এটা সঠিক নয় এবং যখন আপনি খারাপ সময়ের মধ্য দিয়ে যাবেন সমর্থকদের কাছ থেকে আপনার বাড়তি সমর্থন প্রয়োজন হবে কম নয়। কিছু সময় আমরা তা পাই না। আমি ম্যানইউতে অনেক বছর কাটিয়েছি এবং কখনোই আমার সাথে এমনটা হয়নি। একবারও না। হয়তো ইংল্যান্ডের ব্যাপারটি পৃথক- মানসিকতা ভিন্ন। ’-যোগ করেন রোনালদো।

নতুন ঠিকানায় থিতু হওয়ার কোনো প্ল্যান নেই রোনালদোর। স্পেনেই খুব সুখে আছেন বলে নিজের অভিমত ব্যক্ত করেন তিনি, ‘আমি স্পেনে থেকে খুব খুশি কিন্তু অবশ্যই আমি ইংল্যান্ডকে মিস করছি। কারণ আপনি স্মৃতিগুলো ভুলে থাকতে পারবেন না। ’

২০২১ সালে রোনালদোর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। কিন্তু ৪০ বছর বয়স পর্যন্ত খেলতে চান পর্তুগিজ অধিনায়ক, ‘আমি চুক্তি করার সময়ই বলেছিলাম যে এখানে এটাই হয়তো শেষ অধ্যায় এবং ৪১-এ পা রাখার আগ পর্যন্ত আমি খেলা চালিয়ে যাব। ’

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ১ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।