ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

বিশ্বরেকর্ড গড়ে ম্যানসিটিতে ব্রাজিলিয়ান এডারসন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, জুন ১, ২০১৭
বিশ্বরেকর্ড গড়ে ম্যানসিটিতে ব্রাজিলিয়ান এডারসন ইতিহাসের সবচেয়ে দামী গোলরক্ষক ব্রাজিলিয়ান এডারসন/ছবি: সংগৃহীত

ট্রান্সফার ফি’র ওয়ার্ল্ড রেকর্ড চুক্তিতে বেনফিকার উঠতি ব্রাজিলিয়ান গোলরক্ষক এডারসনকে দলে ভিড়িয়েছে ম্যানচেস্টার সিটি। এ নিয়ে ২০১৭-১৮ মৌসুম সামনে রেখে দ্বিতীয় খেলোয়াড়কে সই করালো ইংলিশ জায়ান্টরা।

২৩ বছর বয়সী এডারসনের জন্য ৩৫ মিলিয়ন পাউন্ড গুণতে হয়েছে ম্যানসিটিকে। যিনি এখন ফুটবল ইতিহাসের সবচেয়ে দামী গোলরক্ষক।

ছাড়িয়ে গেছেন জিয়ানলুইজিকে বুফনকে। ২০০১ সালে ইতালিয়ান আইকনকে দলে টানতে পারমাকে ৩৩ মিলিয়ন পাউন্ড পরিশোধ করেছিল জুভেন্টাস।

এডারসনের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছে সিটিজেনরা। ব্রাজিলের জার্সিতে তার এখনো অভিষেক হয়নি। সেলেকাওদের অনূর্ধ্ব-২৩ দলের হয়ে খেলছেন তিনি।

পেপ গার্দিওলার একাদশে চিলিয়ান তারকা ক্লদিও ব্রাভোর সঙ্গে লড়তে হবে এডারসনকে। চুক্তি শেষ হওয়ায় ইতিহাদ স্টেডিয়াম ছেড়েছেন আর্জেন্টাইন কাবালেরো। অন্যদিকে, অভিজ্ঞ জো হার্টকে বিক্রি করে দেবে ম্যানসিটি। তুরিনোতে এক বছরের ধারের চুক্তি শেষ করেছেন ইংলিশ গোলরক্ষক।

গত শুক্রবার (২৬ মে) সামারে প্রথম খেলোয়াড় হিসেবে মোনাকো থেকে ৪৩ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে উঠতি পর্তুগিজ মিডফিল্ডার বার্নার্ডো সিলভাকে দলে ভেড়ানোর ঘোষণার দেয় ম্যানসিটি।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, ১ জুন, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।