ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

চিলিকে হারিয়ে প্রথম শিরোপা জার্মানির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৩ ঘণ্টা, জুলাই ৩, ২০১৭
চিলিকে হারিয়ে প্রথম শিরোপা জার্মানির চিলিকে হারিয়ে প্রথম শিরোপা জার্মানির-ছবি:সংগৃহীত

ফুটবল বিশ্বে শক্তিশালী দল হিসেবে সব সময়ই ওপরের কাতারে থাকে জার্মানির নাম। তবে কেন যেনো এতদিন ফিফা কনফেডারেশন্স কাপ জেতা হচ্ছিল না দলটির। অবশেষে সেই কাঙ্খিত ট্রফিটিও ঘরে তুললো তারা। বিশ্বকাপের মহড়া এই টুর্নামেন্টের এবারের আসরের ফাইনালে চিলিকে ১-০ গোলে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতলো জার্মানরা।

সেন্ট পিটার্সবার্গে ফাইনালের লড়াইয়ে প্রায় ৬০ হাজার দর্শকের সামনে খেলতে নামে টানা দুইবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন চিলি ও বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। কিন্তু অভিজ্ঞ চিলিয়ানদের হতাশ করে ট্রফির আনন্দে মাতে দ্বিতীয় সারির জার্মান দল।

দলের হয়ে একমাত্র গোলটি করেন লার্স স্টিনডল।

কোপা আমেরিকায় গত দু’বারই আর্জেন্টিনার বিপক্ষে টাইব্রেকারে জিতে শিরোপা জিতেছিল চিলি। তবে এবার অনভিজ্ঞ জার্মানিকে পেয়েও এতদূর খেলা নিয়ে যেতে পারেননি সানচেজ-ভিদালরা।

স্টিনডলের গোলটি একরকম চিলির উপহার। টিমো ভের্নার মার্সেলো দিয়াসকে ফাঁকি দিলে সামনে ছিলেন কেবল গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো। এগিয়ে আসা এই গোলরক্ষককে পরাস্ত করে জালে পাঠানোর বদলে জার্মান ফরোয়ার্ড বল বাড়ান অরক্ষিত স্টিনডলকে। ফাঁকা জালে বল পাঠানোর অমন সহজ সুযোগ হাতছাড়া করেননি তিনি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত শিরোপা জয় নিয়ে মাঠ ছাড়ে জোকিয়াম লো’র শিষ্যরা।

বাংলাদেশ সময়: ০৮৫২ ঘণ্টা, ০৩ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।