ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

টাইগ্রেসদের মিশন এবার দক্ষিণ কোরিয়ায়

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
টাইগ্রেসদের মিশন এবার দক্ষিণ কোরিয়ায় ছবি: সংগৃহীত

এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবলের চূড়ান্ত পর্বের প্রস্তুতি হিসেবে বাংলাদেশের মেয়েদের বিভিন্ন দেশে পাঠিয়ে প্রস্তুতি ম্যাচ খেলানোর ব্যবস্থা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ৯ জুলাই চারটি প্রস্তুতি ম্যাচ খেলতে মেয়েরা এবার যাচ্ছে দক্ষিণ কোরিয়ায়।

এর আগে লাল-সবুজের টাইগ্রেসরা দুইবার জাপান সফরে গিয়েছিল। বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ মহিলা ফুটবল দল গত ২৫ জুন জাপান থেকে ফিরেছে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলে।

এছাড়া, একবার করে সিঙ্গাপুর ও চীনে সফর করে এসেছে দলটি।

এবারের প্রস্তুতি ম্যাচগুলো হবে কোরিয়া অনূর্ধ্ব-১৬ দল, দুটি স্কুল দল ও একটি মহিলা ফুটবল ক্লাবের সঙ্গে। প্রস্তুতি ম্যাচের পাশাপাশি কোরিয়ার পাজু ন্যাশনাল ফুটবল সেন্টারে হবে মেয়েদের অনুশীলন। এখানেই থামবে না টাইগ্রেসদের পথচলা।

কোরিয়া থেকে ফেরার পর আগস্টের শেষ সপ্তাহে প্রস্তুতি ম্যাচ খেলতে মেয়েদের যাওয়ার কথা ভিয়েতনামে। সেখান থেকে সরাসরি থাইল্যান্ডে যাবে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের মূলপর্বে খেলতে। আগামী ১০-২৩ সেপ্টেম্বর থাইল্যান্ডের চনবুরি শহরে হবে এই প্রতিযোগিতা।

থাইল্যান্ড থেকে সেরা তিনটি দল খেলার সুযোগ পাবে অনূর্ধ্ব-১৭ মেয়েদের বিশ্বকাপে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ০৪ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।