ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

হানিমুন শেষে নতুন চুক্তিতে সই করবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৯ ঘণ্টা, জুলাই ৪, ২০১৭
হানিমুন শেষে নতুন চুক্তিতে সই করবেন মেসি ছবি: সংগৃহীত

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি নবায়নের অপেক্ষার অবসান হচ্ছে শিগগিরই। দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়ার পর এখন মধুচন্দ্রিমায় আর্জেন্টাইন আইকন। হানিমুন শেষে চলতি মাসের মাঝামাঝি সময়ে বার্সায় ফেরার পর নতুন চুক্তিতে সই করবেন মেসি।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ এমন খবরই প্রকাশ করেছে। গত শুক্রবার (৩০ জুন) আর্জেন্টিনার রোজারিওতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে রোকুজ্জোর সঙ্গে গাঁটছড়া বাঁধেন মেসি।

মেসির বিয়ের অনুষ্ঠানে তার সাবেক ও বর্তমান বার্সা সতীর্থদের মিলনমেলা বললেও ভুল হবে না। কার্লোস পুয়োল, জাভি হার্নান্দেজ, দানি আলভেস, স্যামুয়েল ইতো, জেরার্ড পিকে, নেইমার ও লু্ইস সুয়ারেজ সবাই উপস্থিত ছিলেন। জাতীয় দল আর্জেন্টিনার সতীর্থ মাশ্চেরানো-আগুয়েরো-ডি মারিয়ারা তো ছিলেনই।

পরিবার নিয়ে এখন সময়টা উপভোগ করছেন বার্সার প্রাণভোমরা। আগামী সপ্তাহে কাতালান রাজধানীতে ফেরার কথা। বিয়ের পর মেসি ও রোকুজ্জো তাদের প্ল্যান পরিবর্তন করেছেন। এখন দুই ছেলে থিয়াগো ও মাতেওকে নিয়ে অ্যান্টিগা ও বার্বুডার দ্বীপপুঞ্জে তারা হানিমুন করছেন।

আগামী ১২ জুলাই ক্লাবের প্রাক মৌসুমের প্রস্তুতি সামনে রেখে ট্রেনিং গ্রাউন্ডে মেডিকেল পরীক্ষা দেবেন বার্সার খেলোয়াড়রা। তাই এর জন্য ফিরবেন মেসি।

২০১৮ সালে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীর বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে। বলা হচ্ছে, ক্লাবের সঙ্গে মেসি ও তার বাবা জর্জ হোর্হে মেসির অনেক আলোচনার পর নতুন চুক্তি এখন চূড়ান্ত।

সব ঠিক থাকলে ২০২১ পর্যন্ত ন্যু ক্যাম্পে নিশ্চিত মেসি। তখন তার বয়স হবে ৩৪। সঙ্গে বাড়তি এক মৌসুমের বিকল্প থাকছে। নতুন চুক্তিতে বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন মেসি। ট্যাক্স পরিশোধের পর বাৎসরিক বেতন ২২ মিলিয়ন ইউরোর বেশি।

গত তিনটি ব্যস্ত সামারে বিশ্বকাপ, টানা দু’টি কোপা আমেরিকার পর এবার একটা বিরতি পেয়েছেন মেসি। নতুন মৌসুমের জন্য প্রস্তুতি নিতে টিমমেটদের সঙ্গে অনুশীলনে ফিরবেন শিগগিরই। শুরুটা হবে আগস্টে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ সুপার কাপের লড়াই দিয়ে।

প্রসঙ্গত, ২০০৪ সালে বার্সার সিনিয়র টিমে অভিষেক হয় মেসির। কাতালান ক্লাবটির হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারে এখন পর্যন্ত ৩০টি শিরোপা জিতেছেন। পাঁচশ’র অধিক গোল করেছেন। নতুন চুক্তির মধ্য দিয়ে হয়তো ন্যু ক্যাম্পে অবসর নেওয়ার পথে অনেকটাই এগিয়ে যাবেন গত ২৪ জুন ৩০-এ পা রাখা লিওনেল মেসি।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ৪ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।