ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

মেসির চুক্তি নবায়ন বিশ্ব ফুটবলের জন্য সুসংবাদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৪ ঘণ্টা, জুলাই ৬, ২০১৭
মেসির চুক্তি নবায়ন বিশ্ব ফুটবলের জন্য সুসংবাদ লিওনেল মেসি/ছবি: সংগৃহীত

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি নবায়ন ওয়ার্ল্ড ফুটবলের জন্য গ্রেট ‍নিউজ। ক্লাব প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ এর অভিমতটা এমনই। মেসি নতুন চুক্তিতে সই করবেন সব সময়ই এই প্রত্যাশা করে আসছিলেন তিনি।

চার বছরের নতুন চুক্তিতে রাজি হয়েছেন মেসি। ২০২১ পর্যন্ত ন্যু ক্যাম্পে নিশ্চিত আর্জেন্টাইন আইকন।

এক বছরের বিকল্পও রাখা হয়েছে। রিলিজ ক্লজ ধরা হয়েছে ৩০০ মিলিয়ন ইউরো। টাকার অঙ্কে প্রায় ৩ হাজার কোটি! মেসিকে দলে ভেড়াতে হলে আগ্রহী ক্লাবগুলোকে আকাশছোঁয়া ট্রান্সফার ফি’র রেকর্ড গড়তে হবে।

দীর্ঘদিনের বান্ধবী আন্তোনেল্লা রোকুজ্জোর সঙ্গে বিয়ের পর এখন হানিমুনে সময়টা উপভোগ করছেন মেসি। আগামী সপ্তাহে কাতালান রাজধানীতে ফিরেই নতুন চুক্তিপত্রে সই করবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন তিনি। ট্যাক্স পরিশোধের পর বাৎসরিক বেতন দাঁড়াবে ২২ মিলিয়ন ইউরোর বেশি।

মেসি ও তার বাবা জর্জ হোর্হে মেসির সঙ্গে অনেক আলোচনার পর মতৈক্যে পৌঁছায় দু’পক্ষ। সাম্প্রতিক সময়ে নতুন চুক্তি নবায়ন বিলম্বে মেসির ক্লাব ছাড়ারও একটা গুঞ্জন উঠেছিল। তবে এ নিয়ে মোটেও উদ্বিগ্ন ছিলেন না বার্তোমেউ।

এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে, সব সময়ই আমার বিশ্বাস ছিল যে পরবর্তী চার বছরের জন্য মেসি তার চুক্তি নবায়ন করবে। এটা শুধুমাত্র বার্সা সমর্থকদের জন্য গ্রেট নিউজ নয়, ফুটবল ওয়ার্ল্ডের জন্যও। সমর্থকরা মেসির খেলা উপভোগ করে যাবে, যে ইতিহাসের সেরা খেলোয়াড়। ক্লাবের প্রতি আনুগত্য ও প্রতিশ্রুতির একজন উদাহরণ। মাত্র ১৩ বছর বয়স থেকে সে বার্সায়। এবং এই গল্পটি অব্যাহত থাকবে। ’

‘লিও মেসি সব সময়ই বলে আসছে সে বার্সায় পেশাদার ক্যারিয়ার শেষ করতে ইচ্ছুক এবং এই চুক্তিটা সে কথাই বলছে। এটি মেসি ও বার্সার সঙ্গে ঐক্যের বার্তা দিয়েছে। ’-যোগ করেন বার্সা প্রেসিডেন্ট।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ৬ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।