ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

অর্থের লোভে পাকিস্তানে রোনালদিনহোরা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, জুলাই ৮, ২০১৭
অর্থের লোভে পাকিস্তানে রোনালদিনহোরা! ছবি: সংগৃহীত

জঙ্গি হামলার শঙ্কা থাকায় যেখানে বিশ্ব ক্রিকেটের বড় দলগুলোর সঙ্গে তারকা ক্রিকেটাররা পাকিস্তান থেকে মুখ ফিরিয়ে নিয়েছে, সেখানে নিরাপত্তা হুমকির মধ্যেই ব্রাজিলের সাবেক সুপারস্টার রোনালদিনহো সহ আরও বিশ্ব তারকা ফুটবলাররা পাকিস্তানের মাটিতে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে যাচ্ছেন।

তবে, এমনিতেই সুপারস্টার ফুটবলাররা দুটি ম্যাচে অংশ নিচ্ছেন না। হাতিয়ে নিচ্ছেন মোটা অঙ্কের অর্থ।

ক্রিকেট বিশ্বে পরিচিত পাকিস্তানকে ফুটবলের প্রতি আকৃষ্ট করার জন্য এই ম্যাচের আয়োজন করেছে পাকিস্তান ফুটবল ফেডারেশন।

শনিবার করাচিতে এবং রোববার লাহোরে অনুষ্ঠিত হবে এই দুটি প্রদশর্নী ম্যাচ। পাকিস্তান সেনাবাহিনীর জেট বিমানে চেপে এরই মধ্যে পাকিস্তানের মাটিতে পা রেখেছেন তারা। আজ করাচির আব্দুল ছাত্তার ইধি হকি স্টেডিয়ামে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ছবি: সংগৃহীতএই বিশ্ব তারকাদের সঙ্গে পাকিস্তানের জাতীয় দলের ফুটবলাররা দুই গ্রুপে ভাগ হয়ে খেলবেন। রোনালদিনহো নেতৃত্ব দেবেন 'রোনালদিনহো এন্ড ফ্রেন্ডস' গ্রুপের। অন্য দলের অধিনায়কত্ব করবেন ম্যানচেস্টার উইনাইটেডের কিংবদন্তি রায়ান গিগস। ম্যাচে অংশগ্রহণ করতে যাওয়া সাবেক তারকা খেলোয়াড়দের মধ্যে আরও থাকছেন ব্রাজিল তারকা রবার্তো কার্লোস, সাবেক ইংলিশ গোলরক্ষক ডেভিড জেমস, ডাচ তারকা জর্জ বোয়েতাং, ফরাসি সাবেক তারকা রবার্ট পিরেজ ও নিকোলাস আনেলকা এবং পুর্তগিজ তারকা লুইস বোয়া মোর্তে।  

করাচি ও লাহোরে দুই প্রদর্শনী ম্যাচ খেলতে বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান তারকাকে ৬ লাখ মার্কিন ডলার দিচ্ছে পাকিস্তানের একটি সংস্থা। বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা দাঁড়ায় প্রায় ৪ কোটি ৮৭ লাখ ৫০ হাজার টাকা। রোনালদিনহো ছাড়া বাকি তারকারা পাবেন ৩ লাখ থেকে ৪ লাখ ডলারের মধ্যে।

ম্যাচের নিরাপত্তার দায়িত্বে রয়েছে পাকিস্তান মিলিটারি। ফুটবল সমর্থকদের চড়া মূল্যের টিকিট কেটেই ঢুকতে হবে স্টেডিয়ামে। ম্যাচের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০০ রুপি থেকে ৩০ হাজার পাকিস্তানি রুপি।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, ০৮ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।