ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

তরুণ তুর্কিদের নিয়েই উড়াল দেবেন অস্ট্রেলীয় কোচ

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ৮, ২০১৭
তরুণ তুর্কিদের নিয়েই উড়াল দেবেন অস্ট্রেলীয় কোচ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

আগামী ১৯-২৩ জুলাই ফিলিস্তিনে এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে খেলবে বাংলাদেশ। প্রতিপক্ষ জর্ডান, তাজিকিস্তান, ফিলিস্তিন। দলের কোচ হিসেবে যাচ্ছেন জাতীয় দলের কোচ অ্যান্ড্রু ওর্ড। নিজের প্রথম অ্যাসাইনমেন্ট নিয়ে আশাবাদী অস্ট্রেলীয় এই কোচ।

শনিবার (০৮ জুলাই) আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বাফুফে ভবনে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেন ওর্ড।

ফিলিস্তিনে প্রতিযোগিতা হলেও তার শিষ্যরা নেপালের উদ্দেশে দেশ ছাড়বে আগামীকাল।

সংবাদ সম্মেলনে অ্যান্ড্রু ওর্ড জানান, ‘তরুণ ফুটবলারদের নিয়ে যাচ্ছি। দলটির ওপর আমার আস্থা আছে। গত দুই সপ্তাহ ধরে মাত্র কয়েকটি ট্রেনিং সেশন আর একটি প্রস্তুতি ম্যাচ খেলেছি। তারপরও বলবো আমরা পুরোপুরি প্রস্তুতি শেষ না করেই খেলতে যাচ্ছি। ফিলিস্তিনে হয়তো পরের রাউন্ডে নাও উঠতে পারি আমরা। তারপরও দল নিয়ে আমি আত্মবিশ্বাসী। আশা করি ছেলেরা ওখানে তাদের সর্বোচ্চটাই দেবে। ’

১৯ জুলাই এএফসি অনূর্ধ্ব-২৩ প্রতিযোগিতার প্রথম ম্যাচ জর্ডানের বিপক্ষে। ২১ জুলাই দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ তাজিকিস্তান। ২৩ জুলাই শেষ ম্যাচ খেলবে ফিলিস্তিনের সঙ্গে। তার আগে নেপাল ও কাতারে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী ১১ জুলাই নেপাল অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে খেলবে তারা। এরপর ১৩ জুলাই কাতার অনূর্ধ্ব-২৩ দলের সঙ্গে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

বাংলাদেশ দল: সোহেল রানা, রুবেল মিয়া, টুটুল হোসেন বাদশা, সাদ উদ্দিন, মাসুক মিয়া জনি, নুরুল নাঈমুল ফয়সাল, জাফর ইকবাল, মোহাম্মদ আবদুল্লাহ, সুশান্ত ত্রিপুরা, মোহাম্মদ নাঈম, সোহেল মিয়া, মাহফুজ হাসান প্রিতম, আতিকুজ্জামান, দিদারুল আলম, খালেকুজ্জামান সবুজ, ফজলে রাব্বি, তকলিচ আহমেদ, মনজুরুর রহমান, আসাদুজ্জামান বাবলু, জুয়েল রানা, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, আনিসুর রহমান ও রহমত মিয়া।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, ০৮ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।