ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

লিজেন্ডদের ক্লাবে ফিরিয়ে আনছে বার্সা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১২ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
লিজেন্ডদের ক্লাবে ফিরিয়ে আনছে বার্সা এরিক আবিদাল, হোসে মারি বাকেরো, জুলিয়ানো বেলেত্তি ও  রোনালদিনহো/ছবি: সংগৃহীত

সামার ট্রান্সফার মার্কেট কার্যক্রমে এখন পর্যন্ত বড় কোনো টার্গেট দলে ভেড়াতে পারেনি বার্সেলোনা। সেই হতাশার বিপরীতে কোচিং ও অ্যাম্বাসেডর পদে ক্লাবের কিছু সাবেক লিজেন্ডদের ন্যু ক্যাম্পে ফিরিয়ে আনছে স্প্যানিশ জায়ান্টরা।

বার্সাকে জয়সূচক গোল করে দ্বিতীয় ইউরোপিয়ান কাপ (চ্যাম্পিয়নস লিগ, ২০০৫-০৬ মৌসুম) এনে দেওয়া জুলিয়ানো বেলেত্তির প্রত্যাবর্তন বৈশ্বিক শুভেচ্ছাদূত হিসেবে। এ ভূমিকায় যোগ দিয়েছেন সাবেক টিমমেট রোনালদিনহো ও এরিক আবিদালের সঙ্গে।

ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত বার্সা লিজেন্ডদের সবশেষ ম্যাচে (ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তি টিমের বিপক্ষে) নতুন সহকর্মীদের সঙ্গে খেলেছিলেন বেলেত্তি। যেখানে রিভালদো, গাইজকা মেন্দিয়েতা ও লুডোভিক জিউলির মতো বার্সার সাবেক তারকারা অংশ নেন।

হোসে মারি বাকেরো ও গিলের্মো অামরকে কোচিং স্টাফে ফেরানোর ঘোষণাও দিয়েছে কাতালানরা। দু’জনই ইয়োহান ক্রুইফের ড্রিম টিমে ছিলেন। বার্সা ‘বি’ ও যুব টিমের (অনূর্ধ্ব-১৯এ ও অ-১৯বি) হয়ে কাজ করবেন তারা।

অন্যদিকে, বার্সার সিনিয়র টিমে মেসি-নেইমার-সুয়ারেজদের কোচিং করানোর অপেক্ষায় আর্নেস্টো ভালভার্ডে। ক্রীড়া পরিচালক হিসেবে সাবেক ক্লাবে ফিরেছেন রবার্তো ফার্নান্দেজ। ন্যু ক্যাম্পে খেলোয়াড়ী জীবনের সময়টায় অবশ্য তারা আইকনিক স্ট্যাটাস অর্জন করতে পারেননি।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, ১১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।