ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

অবসরের পরও বার্সায় থেকে যেতে চান ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, জুলাই ১১, ২০১৭
অবসরের পরও বার্সায় থেকে যেতে চান ইনিয়েস্তা নিজের সাবেক স্কুল প্রাঙ্গনে আর্টিফিশিয়াল ফুটবল পিচ উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতা দিচ্ছেন আন্দ্রেস ইনিয়েস্তা/ছবি: সংগৃহীত

বার্সেলোনায় অবসর নেওয়ার ইচ্ছাটা আবারো পুনর্ব্যক্ত করেছেন আন্দ্রেস ইনিয়েস্তা। শুধু তাই নয়, ফুটবল ক্যারিয়ারের ইতি টানার পরও শৈশবের ক্লাবটিতে থেকে যেতে চান বিশ্বকাপ জয়ী স্প্যানিশ আইকন। ফুয়েন্তেলবিল্লায় নিজের সাবেক স্কুলে আর্টিফিশিয়াল ফুটবল পিচ উদ্বোধনে এমন অভিব্যক্তিই প্রকাশ করেছেন ‍তিনি।

ইনিয়েস্তা বলেন, ‘আমি সবসময়ই বলে আসছি বার্সা থেকে অবসর নিতে চাই। ১২ বছর বয়স থেকে এই ক্লাবটিতে আছি।

আমার সর্বোচ্চ লেভেলে খেলার এখনো অনেক বছর বাকি। তাই ভবিষ্যত নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় এখন নয়, কিন্তু বার্সেলোনা যেখানে আমি থাকতে চাই এবং আশা করি দীর্ঘ সময় এখানে থাকতে পারবো। ’

কাতালানদের যুব একাডেমিতে ৩৩ বছর বয়সী ইনিয়েস্তার ফুটবলের হাতেখড়ি। ২০০২-০৩ মৌসুমে তার সিনিয়র টিমে অভিষেক ঘটে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। নিজেকে নিয়ে গেছেন ইতিহাসের অন্যতম সেরা মিডফিল্ডারদের তালিকায়।

ট্রফিসমৃদ্ধ বার্সা ক্যারিয়ারে এখন পর্যন্ত ৬শ’র অধিক ম্যাচ খেলেছেন ইনিয়েস্তা। সতীর্থদের দিয়ে অসংখ্য গোল করানোর পাশাপাশি নিজে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ৫৫ বার (লা লিগায় ৪১২ ম্যাচে ৩৪)।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, ১১ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।