ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

ইব্রাকে ফিরিয়ে আনছেন মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, জুলাই ১৫, ২০১৭
ইব্রাকে ফিরিয়ে আনছেন মরিনহো ছবি: সংগৃহীত

এক বছরের চুক্তি শেষে ক্লাব ছেড়ে গেলেও জ্লাতান ইব্রাহিমোভিচকে নতুন প্রস্তাব দিতে পারে ম্যানচেস্টার ইউনাইটেড। স্বয়ং কোচ হোসে মরিনহো এমন আভাস দিয়েছেন। তাই ইব্রার ওল্ড টাফোর্ডে সম্ভাব্য প্রত্যাবর্তন বাস্তবে রূপ নিলে অবাক হওয়ার কিছু থাকবে না।

গত জুনে ইব্রাহিমোভিচের সঙ্গে ম্যানইউর চুক্তির মেয়াদ শেষ হয়। পারফরম্যান্স বিবেচনায় এক বছরে চুক্তি নবায়ন করার বিকল্প থাকলেও সুইডিশ আইকনকে ছেড়ে দেয় ক্লাব কর্তৃপক্ষ।

এর বড় কারণ তার ইনজুরি।

গত বছর পিএসজি ছেড়ে প্রিমিয়ার লিগে পাড়ি জমান ৩৫ বছর বয়সী ইব্রাহিমোভিচ। রেড ডেভিলসদের জার্সিতে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে ২৮টি গোল করেন (লিগে ২৮ ম্যাচে ১৭)। দারুণ পারফরম্যান্সে ম্যানইউ সমর্থকদের মন জয় করে নেন। কিন্তু ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে হাঁটুর ইনজুরিতে মৌসুমে বাকি সময়টায় ছিটকে যান।

লিগে শীর্ষ চারের বাইরে থাকলেও ইউরোপা লিগ জিতে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জন করে রেড ডেভিলসরা। তাই দল গোছাতে ব্যস্ত সময় পার করছে ইংলিশ জায়ান্টরা। এরই মধ্যে ইব্রার জন্য ওল্ড ট্রাফোর্ডের দরজা খুলে দিয়েছেন মরিনহো। সবকিছু তার ফিটনেস প্রমাণের ওপর নির্ভর করছে। ইনজুরি থেকে পুরোপুরি সেরে ওঠার কাজ করে যাচ্ছেন তিনি।  

ইব্রাহিমোভিচের যুক্তরাষ্ট্রের এলএ গ্যালাক্সি ও লস অ্যাঞ্জেলসে যোগ দেওয়ার একটা গুঞ্জন উঠেছিল। নতুন ক্লাব খুঁজছেন নিজেই এমন একটি পোস্ট করেছেন ইন্সটাগ্রামে। কিন্তু এখন ম্যানইউর সঙ্গে নতুন করে চুক্তি সইয়ের সম্ভাবনার কথা সবার মুখে মুখে।

মরিনহোর কথায়, ‘সম্ভবত, এটা খোলা রয়েছে (ইব্রাহিমোভিচের ম্যানইউতে ফেরার সম্ভাবনা প্রসঙ্গে)। আমরা সৎ থাকতে চাই এবং এটা উন্মুক্ত ও সিদ্ধান্ত নিতে সবকিছু তার ওপর ছেড়ে দিয়েছি। একইসঙ্গে এমন সিদ্ধান্ত নিতে হবে যা সবাইকে খুশি করবে। ’

‘এটা যদি হয় তাকে ফেরানো তবে আমাদের অপেক্ষা করতে হবে। বলতে পারি ডিসেম্বর হয়তো। কারণ আমার মনে হয় না সে ডিসেম্বরের আগে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরতে পারবে। কিন্তু যে আমাদের এতো কিছু দিয়েছে তার জন্য কেন আমরা অপেক্ষা করতে পারবো না?। ’-যোগ করেন মরিনহো।

চূড়ান্ত সিদ্ধান্তটা ইব্রার ওপর ছেড়ে দিয়েছেন মরিনহো, ‘আমরা ধারণা পরিবর্তন করছি এবং এটা ক্লাবের প্রধান নির্বাহী ও জ্লাতানের এজেন্টকে নিয়েই হয়েছে। কিন্তু খেলোয়াড়ের জন্য চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়াটা মঙ্গলজনক। ’

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ১৫ জুলাই, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।