ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

আবারও নেইমারের পারফর্মে বার্সার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
আবারও নেইমারের পারফর্মে বার্সার জয় আবারও নেইমারের পারফর্মে বার্সার জয়-ছবি:সংগৃহীত

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে দল-বদলের বাজারে এখন বড় নাম নেইমার। গুঞ্জন চলছে বার্সেলোনা থেকে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেই চলে যেতে পারেন ব্রাজিলিয়ান তারকা। তবে এমন গুঞ্জন কানে নিচ্ছেন না তিনি। বরং তিনি যে সেরা পারফরমার তা দেখিয়ে দিচ্ছেন।

প্রাক-মৌসুমের টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপে বার্সা বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছে। সেখানে মেরিল্যান্ডের ফেডএক্স ফিল্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হয় কাতালানরা।

যেখানে নেইমারের একমাত্র গোলে ১-০ গোলে জয় পায় আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

নিজেদের প্রথম ম্যাচেও বার্সা জয় পেয়েছিলো। সে ম্যাচে নেইমারেরই জোড়া গোলে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিলো বার্সা।

বুধবার রাতে হোসে মরিনহোর শিষ্যদের বিপক্ষে মাঠে নামে মেসি, নেইমার ও সুয়ারেজরা। আর মাঠে নেমে ম্যাচের প্রথমার্ধ নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে খেলে। ম্যাচের দ্বাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া মেসির শট ডান পোস্টে লাগায় এগিয়ে যেতে পারেনি স্প্যানিশ দলটি।

তিন মিনিট পর অপর প্রান্তে ম্যানইউ’র মিডফিল্ডার পল পগবার দূরপাল্লার শট বাঁয়ে ঝাঁপিয়ে ঠেকান বার্সা গোলরক্ষক ইয়াসপার সিলেসেন। তবে প্রথমার্ধের ৩১তম মিনিটে লিওনেল মেসির বাড়ানো বল আন্তোনিও ভালেন্সিয়া বিপদমুক্ত করতে ব্যর্থ হলে নেইমার বল নিয়ন্ত্রণে নিয়ে ৩৬০ ডিগ্রি ঘুরে জালে পাঠান।

বিরতির তিন মিনিট আগে লুইস সুয়ারেসের অ্যাক্রোবেটিক ভলি ঠেকিয়ে ব্যবধান বাড়াতে দেননি ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। বিরতিতে গোলরক্ষক ছাড়া বাকি সবাইকে বদল করেন বার্সা কোচ। তবে ম্যাচে আর ফিরতে পারেনি মরিনহো শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১১২১ ঘণ্টা, ২৭ জুলাই, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।