ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

নেইমার নাটকের কলকাঠি নাড়ছেন কে?

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ২৯, ২০১৭
নেইমার নাটকের কলকাঠি নাড়ছেন কে? দানি আলভেজ-নেইমার

ব্রাজিলিয়ান আইকন নেইমারের পিএসজিতে যোগ দেওয়া না দেওয়া নিয়ে চলছে দারুণ এক নাটক। প্রতিদিনই চিত্রনাট্য পাল্টাচ্ছে এই নাটকের। কথিত আছে, নাটকের গুরুত্বপূর্ণ এক চরিত্রে আড়ালে কাজ করছেন ব্রাজিলের আরেক তারকা দানি আলভেজ! তবে, সেই খবর উড়িয়ে দিলেন ব্রাজিলিয়ান রাইট ব্যাক।

দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় অনেকটা সময় কাটিয়েছেন ব্রাজিলের সেরা ডিফেন্ডার আলভেজ। খেলেছেন স্বদেশী নেইমারের সঙ্গেও।

গত মৌসুমে বার্সা ছেড়ে আলভেজ পাড়ি জমান ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে। এক মৌসুম খেলেই আলভেজ চলে আসতে চেয়েছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট ম্যানচেস্টার সিটিতে। সবকিছুই ঠিকঠাক ছিল, তবে শেষ মুহূর্তে আলভেজ নাম লেখান ফরাসি জায়ান্ট পিএসজিতে।

এদিকে, নেইমারকে নিয়ে আগ্রহ দেখায় পেপ গার্দিওলার ম্যানসিটি। আগ্রহের দিক দিয়ে এখনও এগিয়ে পিএসজি। গার্দিওলার সাথে কাজ করেছেন আলভেজ। প্রথমে গার্দিওলার ম্যানসিটির সাথে কাজ করার সিদ্ধান্ত নিলেও হঠাৎ করেই তা পাল্টে পিএসজিতে যোগ দেন আলভেজ। ম্যানসিটিতে না খেলার কথা সাফ জানিয়ে দেন নেইমার। ম্যানসিটিকে নেইমারের ‘না’ আর সবকিছু ঠিকঠাক থাকলেও ভোল পাল্টে ম্যানসিটিতে না গিয়ে পিএসজিতে আলভেজের যোগ দেওয়ায় রহস্যের গন্ধ বের হয়।

কথা উঠেছিল, নেইমারের কারণেই আলভেজ ম্যানসিটিতে না গিয়ে পিএসজিতে যোগ দিয়েছেন। গুঞ্জন উঠেছিল, নেইমার নাকি আলভেজকে জাতীয় দলের সতীর্থ থিয়াগো সিলভা, মারকুইনহোস, লুকাস মোউরাদের সাথে পিএসজিতে খেলার কথা বলেছিলেন। সঙ্গে এটাও বলেছিলেন তিনি নিজেই পিএসজিতে আসবেন। এদিকে, বার্সার আইকন মেসি-সুয়ারেজদের কথা দিতে গিয়ে ক্লাব ছাড়তে পারছেন না নেইমার। এমন খবরগুলোতে বেশ সরগরম বিশ্ব ফুটবল। আরও ধারণা করা হচ্ছে, আলভেজের পরামর্শেই পিএসজিতে যেতে রাজি হয়েছেন নেইমার। ২০১৩ সালে এই আলভেজের পরামর্শেই রিয়ালের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বার্সায় যোগ দিয়েছিলেন নেইমার।

অবশেষে মুখ খুলেছেন আলভেজ, ‘সবকিছুই মিথ্যে। আমি কোনো খেলোয়াড়কে পিএসজিতে আসার ব্যাপারে কথা দেইনি, কাউকে এখানে ডাকিনি। আমি যখন নেইমারের সাথে কথা বলি, তখন ফুটবল নিয়েও কথা বলি। অনেক কিছু নিয়েই কথা বলি। কিন্তু, যা রটছে তার কিছুই সত্যি নয়। নেইমার খুশি থাকলেই আমি খুশি। ’

নেইমার লোভনীয় প্রস্তাবে প্যারিসে উড়াল দেবেন নাকি বার্সায় থেকে যাবেন তা নিয়ে প্রতিদিনই সংবাদ প্রকাশ হচ্ছে। দলবদলের বাজারে সবকিছু ছাপিয়ে নেইমারের ট্রান্সফার ইস্যুটি আলোড়ন তুলছে। বিশাল অঙ্কের রিলিজ ক্লজ (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে যেতে চাইলে এ পরিমান অর্থ দিতে হবে) ২২২ মিলিয়ন ইউরো দিয়ে হলেও তাকে সই করাতে প্রস্তুত পিএসজি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ২৯ জুলাই ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।