ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

ফুটবল

‘নতুন চ্যালেঞ্জ আর নতুন ট্রফির খোঁজেই এসেছি’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৭
‘নতুন চ্যালেঞ্জ আর নতুন ট্রফির খোঁজেই এসেছি’ ছবি: সংগৃহীত

২০১৩ সালে সান্তোস থেকে বার্সেলোনায় এসেছিলেন ব্রাজিলের আইকন নেইমার। এবার যোগ দিয়েছেন পিএসজিতে। শুক্রবার (০৪ আগস্ট) ছিল নেইমারের সাথে পিএসজির ভক্ত-সমর্থকদের পরিচিতি অনুষ্ঠান। ক্লাবের পক্ষ থেকে প্রথমবারের মতো অফিসিয়ালি সাংবাদিক, সমর্থকদের সামনে আনা হয় নেইমারকে।

বার্সা অধ্যায়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ১০৫ গোল করা নেইমার অনুষ্ঠানের শুরুতেই জানান, ‘আমি পিএসজিতে যোগ দিতে পেরে খুবই খুশি। ইতোমধ্যে আমি এই শহরটিকে নিজের বাড়ির মতো ভাবতে শুরু করেছি।

তবে, বার্সা ছেড়ে এখানে আসার সিদ্ধান্তটা মোটেই সহজ ছিল না। এখন আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো ক্লাবকে এমন শিরোপা জেতানো যা সমর্থকরা চায়। ’.বার্সার জার্সিতে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট আটটি শিরোপা জেতা নেইমার আরও জানান, ‘আমি চাই বড় কিছু। চাই বড় কিছু চ্যালেঞ্জ নিতে। আমার হৃদয় চায় লক্ষ্যে পৌঁছাতে। আর এ কারণেই আমি পিএসজিতে চলে এসেছি। আপনাদের সামনে বসেছি। আমার হৃদয় যা বলে আমি তাই শুনি, প্রতিদিন আমি তাই করি। আমার হৃদয় বলেছে পিএসজিতে চলে যাও, আমি চলে এসেছি। আমি বড় তারকা হওয়ার লোভে নই, প্যারিস আমাকে কাছে টেনেছে জন্যই এসেছি। নতুন চ্যালেঞ্জ আর নতুন ট্রফির (চ্যাম্পিয়ন্স লিগ) খোঁজেই আমার এখানে আসা। আমি যেমন স্বপ্ন দেখতে ভালোবাসি তেমনি স্বপ্ন পূরণে এখানে নিজের সেরাটা দিতেও ভালোবাসব। ’
 
২০১৪-১৫ মৌসুমে বার্সার ‘ট্রেবল’ জয়ের অন্যতম কারিগর ছিলেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে মেসি ও রোনালদোর পিছনে থেকে তৃতীয় হন ব্রাজিলের এই ফরোয়ার্ড। তিনি যোগ করেন, ‘মন থেকেই বলছি পিএসজিতে এসেছি ভালো কিছু করতে, সুখি থাকতে। নতুন সতীর্থদের সাথে অনুশীলন শুরু করার জন্য আমার তর সইছে না। বার্সা ছেড়ে আসা আমার জীবনের অনেক বড় সিদ্ধান্ত। ফুটবলে সিদ্ধান্ত নিতে হয় খুব দ্রুত। আমি সেখানে অনেক ভালো বন্ধু ফেলে এসেছি। তবে, এখানে জাতীয় দলের বেশ কিছু সতীর্থকে পেয়েছি। এখন থেকেই মনে হচ্ছে আমি বাড়িতেই আছি। ’

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ০৪ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।