ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

মেসি-বার্সা-আর্জেন্টিনার পরিস্থিতি প্রতিকূল হবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
মেসি-বার্সা-আর্জেন্টিনার পরিস্থিতি প্রতিকূল হবে ছবি: সংগৃহীত

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গল্প প্রতি দলবদলের মৌসুমেই ভেসে বেড়ায়। তবে এবারের বিষয়টা একটু ভিন্ন। ফুটবলের বাজারে নতুন গুঞ্জন, মেসিকে দলে টানতে এবার সর্বস্ব নিয়ে নামছে ইংলশি প্রিমিয়ারের দল ম্যানচেস্টার সিটি। তালিকায় আছে চেলসি ও আর্সেনালের নাম। আর্জেন্টাইন তারকার বাবা হোর্হে মেসিও এমনটির আভাস দিয়েছেন।

বার্সায় মেসির বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে এই মৌসুমের শেষে। গত মাসে কাতালান ক্লাবটি জানিয়েছিল, ২০২১ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়ানোর ব্যাপারে সম্মত হয়েছেন মেসি।

তবে, নতুন চুক্তি করতে রাজি হলেও এখনো তাতে সই করেননি মেসি। এ নিয়ে উদ্বেগের কিছু নেই বলে সমর্থকদের আশ্বস্ত করেছেন ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারি রবার্ট ফার্নান্দেজ। তার দাবি আনুষ্ঠানিকতা সম্পন্ন হওয়াটা এখন কেবল সময়ের ব্যাপার মাত্র।

হবে হবে করেও বিলম্বের কারণে নতুন করে উদ্বেগের জন্ম দেয়। চুক্তিতে সই না করায় গুঞ্জনের পালে নতুন হাওয়া লেগেছে। এদিকে, মেসির বাবা ম্যানসিটির বর্তমান ডিরেক্টর জিকি বেগিরিসটাইনের সঙ্গে দেখা করেছেন। ২০১৮’র বিশ্বকাপের আগে স্প্যানিশ ক্লাব ছেড়ে মেসি চলে যেতে পারেন ইংলিশ ক্লাবে!

দলবদলের সব রেকর্ড উলটপালট করে নেইমারের পিএসজিতে যাওয়ার পথ ধরে মেসির জন্য ওয়ার্ল্ড রেকর্ড বিড হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বার্সা আইকনের ৩০০ মিলিয়ন ইউরো বাইআউট ক্লজ সক্রিয় করাটা অসম্ভব নয় বলেই মনে করছে ইংলিশ সংবাদমাধ্যম। মেসির বাইআউট ক্লজও (ক্লাবের ইচ্ছার বিরুদ্ধে যেতে চাইলে কমপক্ষে এ পরিমাণ অর্থ দিতে হবে) কেউ দিতে পারে বলে অভিমত ম্যানসিটির কোচ পেপ গার্দিওলার। যিনি ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত বার্সার কোচ ছিলেন, মেসির গুরু ছিলেন। ইংলিশ প্রিমিয়ার লিগ ও চ্যাম্পিয়ন্স লিগে শ্রেষ্ঠত্ব নিশ্চিত করতে কোচ গার্দিওলাকে নাকি সীমাহীন অংকের টাকা খরচের স্বাধীনতা দিয়ছে ক্লাবটি। সেই কারণেই মেসি-ম্যানসিটি গুজবের পালে হাওয়া লাগছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমে জানানো হয়, মেসিকে কিনতে তার প্রতিনিধিদের সঙ্গে দেখা করেছেন ম্যানসিটির কর্মকর্তারা। গত সপ্তাহে বার্সেলোনার এক রেস্টুরেন্টে দুই পক্ষের এ বৈঠক অনুষ্ঠিত হয়। নেইমার বার্সা ছাড়ার পর থেকেই কাতালান ক্লাবটির ওপর কিছুটা নাখোশ পাঁচবারের বিশ্বসেরা এ ফুটবলার। বার্সার বর্তমান স্কোয়াড নিয়েও মেসি খুব একটা সন্তুষ্ট নয়।

এদিকে, মেসিকে নিয়ে ম্যানসিটির আগ্রহ দীর্ঘদিনের এবং তারা ২৭৫ মিলিয়ন পাউন্ড রিলিজ ক্লজ দিয়ে বিশ্বসেরা এই তারকাকে দলে টানতে চাইছে। ৩১ আগস্ট ইংলিশ ট্রান্সফার মৌসুমের মেয়াদ শেষ হওয়ার আগেই মেসিকে কিনতে চায় সিটিজেনরা। তবে, বার্সার জার্সি ছাড়া অন্য কোনো ক্লাবের জার্সি যেন মেসির গায়ে একেবারেই বেমানান। নতুন ক্লাবের নতুন ফরমেশনে মানিয়ে নিতেও মেসিকে ধুঁকতে হবে। যা বিশ্বকাপের আগে আর্জেন্টিনার জাতীয় দলের ক্ষেত্রে বাজে প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন ফুটবল বোদ্ধারা। সব কিছু মিলিয়ে পরিস্থিতি বার্সার প্রতিকূলেই যেতে পারে, মেসি এবং আর্জেন্টিনার প্রতিকূলেও যেতে পারে।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, ২৪ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।