ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

নেইমারের পর দ্বিতীয় দামি ফুটবলার ডেম্বেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২০ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৭
নেইমারের পর দ্বিতীয় দামি ফুটবলার ডেম্বেলে ছবি: সংগৃহীত

তবে কী নিজেদের অবস্থান বদলে ওসমান ডেম্বেলেকে বার্সেলোনার কাছে বিক্রির পথে হাঁটছে বুরুশিয়া ডর্টমুন্ড? ফরাসি এই ফরোয়ার্ডকে কিনতে বুরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে কাতালানরা সমঝোতায় পৌঁছেছে বলে সংবাদমাধ্যমের খবর। স্পেন ও জার্মানির বেশ কয়েকটি গণমাধ্যমে এমন খবর প্রকাশ হচ্ছে।

ডেম্বেলকে দলে নিতে ডর্টমুন্ডের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে বার্সা-এমন খবর দিয়েছে ইএসপিএন, গোলডটকম সহ ফুটবলের জনপ্রিয় কয়েকটি সংবাদমাধ্যমও। ট্রান্সফার ফির অঙ্কটা ১৫০ মিলিয়ন ইউরো।

গত বছর ফরাসী ক্লাব রেঁনে থেকে ১৫ মিলিয়ন ইউরো দিয়ে ডেম্বেলেকে দলে নিয়েছিল বুরুশিয়া। ডর্টমুন্ডে যোগ দেওয়া ডেম্বেলের বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সাল পর্যন্ত।

নেইমার পিএসজিতে চলে যাওয়ায় তার অভাব পূরণে বার্সার প্রধান টার্গেট হিসেবে আলোচনায় আসেন ২০ বছর বয়সী ডেম্বেলে। কিন্তু স্প্যানিশ জায়ান্টদের প্রস্তাব ফিরিয়ে দেয় ডর্টমুন্ড। সাফ জানিয়ে দেয়, ডেম্বেলের জন্য ১০০ মিলিয়ন ইউরোও যথেষ্ট নয়। ফলে, নাছোড়বান্দা বার্সা নতুন করে বিড করে। তারই মাঝে বার্সায় আসতে নিজেই আগ্রহ প্রকাশ করেন ডেম্বেলে। দলের অনুশীলন যোগ না দিয়ে বাড়তি মাত্রা যোগ করেন সম্ভাবনাময় প্রতিভাবান এ ফুটবলার। এমন আচরণে ক্ষুব্ধ হয়ে ডেম্বেলেকে দলের ট্রেনিং সেশনে নিষিদ্ধ করে ডর্টমুন্ড। বার্সায় আগ্রহী ডেম্বেলেকে ‘একঘরে’ করে রাখে ক্লাবটি।

দলবদলের সময় খুব বেশি নেই। ডেডলাইন ৩১ আগস্ট। ডেম্বেলের দাম হিসেবে বার্সার কাছ থেকে বুরুশিয়া পাবে ১০৫ মিলিয়ন ইউরো, সঙ্গে থাকছে পারফরম্যান্স বোনাস ও আনুষঙ্গিক ভাতা মিলিয়ে আরও ৪৫ মিলিয়ন ইউরো। সব যোগ করলে যা দাঁড়ায় ১৫০ মিলিয়ন ইউরো। যা তাকে নেইমারের পর দ্বিতীয় দামি ফুটবলারে পরিণত করতে যাচ্ছে। ২২২ মিলিয়ন ইউরোতে বার্সা ছেড়ে পিএসজিতে নাম লেখান নেইমার।

মোনাকোয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে দুটি ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত হয়েছিলেন। সেখানেই এই দল বদলের বিষয়ে তারা সমঝোতায় পৌঁছায় বলে গণমাধ্যমগুলো জানিয়েছে। তবে চুক্তি স্বাক্ষর হয়ে গেছে কি-না, তা নিশ্চিত নয়।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ২৫ আগস্ট ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।