ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

ইংল্যান্ডের রাস্তায় ২ বছর নিষিদ্ধ রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
ইংল্যান্ডের রাস্তায় ২ বছর নিষিদ্ধ রুনি ছবি: সংগৃহীত

কিছুদিন আগে মদ্যপান করে গাড়ি চালিয়ে গ্রেপ্তার হয়েছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ওয়েইন রুনি৷ মাতাল হয়ে গাড়ি চালানোর জন্য দুই বছর নিষিদ্ধ করা হয়েছে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতাকে।

স্টোকপোর্ট আদালতে মামলা হলে প্রথমে জামিনে ছাড়া পান রুনি। এবার সেই মামলার রায় দিয়েছেন আদালত৷ দু’বছর কোনো গাড়ি চালাতে পারবেন না ইংল্যান্ডের রেকর্ড গোলস্কোরার৷ আদালতের দেওয়া শাস্তি মেনে নিয়েছেন রুনি।

চলতি মাসের ১ তারিখে মদ্যপান করে গাড়িয়ে চালিয়ে খবরে এসেছিলেন রুনি৷ অবকাশ যাপনের অংশ হিসেবে রাতে পার্টি করে ফিরছিলেন রুনি। পরে রাস্তায় গাড়ির হেডলাইট চেক করতে গিয়ে রুনিকে মদ্যপ অবস্থায় পাওয়া যায়। রুনির সাথে ছিল লরা সিম্পসন নামের ২৯ বছর বয়সী একজন পার্টি গার্ল। সিম্পসন জানান, পুলিশি ঝামেলায় না জড়ালে রাতে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হতে পারতো।

শুধু নিষেধাজ্ঞাই নয়, আর্থিক জরিমানাও করা হয়েছে তাকে। জরিমানা হিসেবে ১৭০ পাউন্ড দিতে হবে রুনিকে। এখানেই শেষ নয়। আগামী এক বছরের মধ্যে বিনা পারিশ্রমিকে ১০০ ঘণ্টা সামাজিক কাজ করতে হবে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই স্ট্রাইকারকে।

এদিকে, এই শাস্তি শোনার পর রুনি জানান, ‘আমি এই ঘটনার জন্য দুঃখিত৷ আমার ভুল হয়েছে৷ এর জন্য আমি জনসমক্ষে ক্ষমা চাইছি৷ আমি ইতোমধ্যে আমার পরিবার, কোচ এবং আমার চেয়ারম্যানসহ ক্লাবের প্রত্যেকের কাছে দুঃখ প্রকাশ করেছি। আশা করছি সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে নিজের অনেক ভুল শুধরে নিতে পারব। ’

আদালতের দেওয়া শাস্তির পরও রুনির জন্য অপেক্ষা করছে আরেকটি শাস্তি। তার বর্তমান ক্লাব এভারটন এবং রুনির আইনজীবী মাইকেল রেইনফোর্ড জানিয়েছেন, ক্লাব থেকে তার দুই সপ্তাহের বেতন হিসেবে তিন লাখ পাউন্ড কেটে নেওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।