ঢাকা, শনিবার, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

এবার কোচের সঙ্গে রাগারাগি নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৭
এবার কোচের সঙ্গে রাগারাগি নেইমারের ছবি: সংগৃহীত

কাড়িকাড়ি টাকা ঢেলে বার্সেলোনা থেকে নেইমারকে ছিনিয়ে আনে পিএসজি। ফরাসি ক্লাবটি এখন সেই নেইমারকে নিয়েই ঝামেলায় দিন পার করছে। ক্লাবের কোচ উনাই এমেরির সঙ্গে এবার ঝামেলা পাকিয়েছেন নেইমার।

ক’দিন আগে ফ্রি-কিক ও পেনাল্টি শট নিয়ে নেইমার ও এডিনসন কাভানির মধ্যে খেলার মাঠেই দ্বন্দ্ব লেগে যায়। যার রেশ গড়ায় মাঠের বাইরেও।

নেইমার আসার আগে এতোদিন যেটা পিএসজির মতো দলের দেখা যায়নি। কাভানিকে বিক্রি করে দিতে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে অনুরোধ করেন নেইমার।

মাঠে স্পট কিক নিয়ে তাদের মধ্যে যেন আর ঝামেলা না হয় সেজন্য চেষ্টা চালায় পিএসজি। নেইমার-কাভানি বিবাদ মেটাতে আলোচনায় বসেন পিএসজি কোচ উনাই এমেরি এবং মালিক নাসের আল খেলাইফি। পরে সব কিছু ঠিকঠাক হলে আবারো দুই তারকার মধ্যে মিল খুঁজে পায় ফুটবল বিশ্ব।

আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, চ্যাম্পিয়ন্স লিগকে সামনে রেখে এমেরি তার ছাত্রদের হালকা অনুশীলন করান। কিন্তু, কোচের কথার অবাধ্য হয়ে নেইমার বল পায়ে অনুশীলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। বেশ কয়েকজন রিজার্ভ প্লেয়ারকে নিয়ে নেইমার অনুশীলন চালিয়ে যেতে চাইলে কোচ এমেরি তা ভালোভাবে নেননি। এক পর্যায়ে নেইমারকে অনুশীলন না চালানোর জন্য বলেন পিএসজি কোচ। তাতে বেশ ক্ষিপ্ত হয়েই বলে লাথি কষেন নেইমার।

কোচের সামনেই বলে সজোরে শট নিয়ে নিজের বিরক্তি প্রকাশ করেন ব্রাজিল তারকা। ড্রেসিং রুমে ফিরেও সতীর্থদের সঙ্গে ঠিকমতো কথা বলেননি তিনি।

এমন ঝামেলা বাধার ঠিক দুই দিন আগেই নেইমার বলেছিলেন, উদীয়মান কাইলিয়ান এমবাপ্পেকে সাহায্য করতে চান, যেমনটা মেসি তার জন্য করেছিলেন। এর একদিন পরেই ‘পিএসজির মেসি হতে আরও সময় লাগবে নেইমারের’-এমনটি জানান খোদ নেইমারের বর্তমান কোচ এমেরি। তিনি জানান, ‘পিএসজির মেসি’ হতে সময় লাগবে ব্রাজিলিয়ান তারকার। কারণ সতীর্থ ও আমাদের খেলার ধাঁচের সঙ্গে মানিয়ে নিতে নেইমারের আরও সময় দরকার। সে এখনো নেইমার। পিএসজিতে তার সেরাটা বের করে আনতে আমরা সব ধরনের সাহায্য করব। আমরা ভিডিও বিশ্লেষণের মাধ্যমে তার খেলার উন্নতির চেষ্টা করছি। মেসির মতো হতে তার আরও সময় লাগবে। ’

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ২২ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।