ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টাঙ্গাইলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ময়মনসিংহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৭
টাঙ্গাইলকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ময়মনসিংহ ছবি: সংগৃহীত

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বের ‘খ’ গ্রুপ থেকে আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছিল টাঙ্গাইল ও ময়মনসিংহ জেলা। মঙ্গলবার (৭ নভেম্বর) গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লড়াইয়ে মুখোমুখি হয় দল দুটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রনি আক্তারের হ্যাটট্রিকে টাঙ্গাইলকে ৩-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ময়মনসিংহ জেলা।  

দিনের অপর ম্যাচে গোলশূন্য ড্র করেছে সাতক্ষীরা ও কুমিল্লা জেলা।

ইতোমধ্যে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। এই ম্যাচটি তাদের জন্য ছিল কেবলই আনুষ্ঠানিকতা।

মঙ্গলবার ‘খ’ গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হয় টাঙ্গাইল ও ময়মনসিংহ। ম্যাচের ২৩ মিনিটে রনি আক্তার তার প্রথম গোলের দেখা পান। তার সেই গোলে ভর করে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ময়মনসিংহ। বিরতির পর আরো দুটি গোল করেন রনি। ৩৯ মিনিটে গোল করে নিজের জোড়া গোল পূর্ণ করেন। আর ৫৪ মিনিটে গোল করে হ্যাটট্রিক করেন। তাতে টাঙ্গাইলকে ৩-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় তার দল ময়মনসিংহ।

বুধবার (৮ নভেম্বর) প্রথম সেমিফাইনালে টাঙ্গাইল জেলা মুখোমুখি হবে ঠাকুরগাঁও জেলার। আর দ্বিতীয় সেমিফাইনালে ময়নমনসিংহ জেলা মুখোমুখি হবে রাজশাহী জেলার। দুপুর ২টা ও বিকেল ৪টায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে সেমিফাইনাল দুটি অনুষ্ঠিত হবে।

বাছাইপর্বের ছয়টি ভেন্যুর ছয় চ্যাম্পিয়নের সঙ্গে সেরা দুই রানার্স-আপ দলসহ মোট আটটি দল চূড়ান্তপর্বে অংশ নেয়। সেখান থেকে যোগ্যতার প্রমাণ দিয়ে সেমিফাইনালে উঠেছে চারটি দল। বিদায় নিয়েছে অপর চারটি দল। ১০ নভেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এই টুর্নামেন্ট।

চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে ছিল ঠাকুরগাঁও জেলা, রাজশাহী জেলা, মানিকগঞ্জ জেলা ও রাজবাড়ী জেলা। ‘খ’ গ্রুপে ছিল ময়মনসিংহ জেলা, টাঙ্গাইল জেলা, কুমিল্লা জেলা ও সাতক্ষীরা জেলা।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ৭ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।