ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর মেসিকে টপকানোর বাজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৬ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৭
রোনালদোর মেসিকে টপকানোর বাজি ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারে লা লিগা মৌসুমের শুরুতে সবচেয়ে বাজে গোলস্কোরিং রেকর্ডের পরও বড় লক্ষ্যে চোখ রাখছেন ক্রিস্টিয়ানো রোনালদো। টিমমেটদের আশ্বস্ত করেছেন, সর্বোচ্চ গোলস্কোরারের পুরস্কার ‘পিচিচি’ ট্রফি জয়ের দৌড়ে এখনো লিওনেল মেসির চেয়ে বেশি গোল করার সামর্থ্য রাখেন।

লিগ মৌসুমে সাত ম্যাচে মাত্র ১ বার জালের দেখা পেয়েছেন রোনালদো। ভাবা যায়! অন্যদিকে, ফর্মের তুঙ্গে থাকা মেসি ১১ ম্যাচে প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছেন ১২ বার।

লিগ সিজনে নিজের ফর্ম নিয়ে মোটেও উদ্বিগ্ন নন ৩২ বছর বয়সী রোনালদো। খুব শিগগিরই গোলে ফেরার ব্যাপারে আত্মবিশ্বাসী পর্তুগিজ সুপারস্টার। দলের সেরা তারকার মতোই সময়টা ভালো যাচ্ছে না বর্তমান চ্যাম্পিয়নদের। ১১ ম্যাচ শেষেই মেসির বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে রিয়াল।

রেডিও মার্কা’র একটি প্রোগ্রামে রিয়াল সতীর্থদের সঙ্গে বাজি ধরেন রোনালদো। এখনো পিচিচি ট্রফি জিততে পারেন বলে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন চারবারের ব্যালন ডি’অর জয়ী। মৌসুম শেষে লা লিগার টপস্কোরারের হাতে এই অ্যাওয়ার্ডটি দেওয়া হবে। যেটি এখন মেসির দখলে।

বর্তমানে মেসির চেয়ে ১১টি গোল পিছিয়ে রোনালদো। এ অবস্থা থেকে ঘুরে দাঁড়িয়ে ব্যবধান কমিয়ে সেরা গোলস্কোরার হওয়াটা হবে অসাধারণ অর্জন। কিছু সময়ে এরকম চ্যালেঞ্জই একজন খেলোয়াড়কে স্বরূপে ফেরায়। জাল খুঁজে পেতে অক্ষমতার জন্য সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ডের হতাশা স্পষ্ট।

রোনালদোর এখন লক্ষ্য একটাই, গোলখরা কাটিয়ে ছন্দে ফেরা। পরবর্তী ম্যাচটাই তার জন্য যথার্থ মঞ্চ। মাদ্রিদ ডার্বিতে অ্যাতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে লস ব্লাঙ্কসরা। এ ম্যাচ দিয়েই মেসিকে ছোঁয়ার লক্ষ্যে আগ বাড়াতে পারেন সিআর সেভেন। অ্যাতলেতিকোর বিপক্ষে সবশেষ ডার্বি ম্যাচে যে হ্যাটট্রিক করেছিলেন রোনালদো।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ৮ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।