ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা ট্রান্সফার গুজব উড়িয়ে দিলেন কুতিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
বার্সা ট্রান্সফার  গুজব উড়িয়ে দিলেন কুতিনহো ছবি: সংগৃহীত

বার্সেলোনায় যোগ দেওয়ার গুজবে জল ঢেলে দিয়েছেন লিভারপুল তারকা ফিলিপ্পে কুতিনহো। অ্যানফিল্ডে খেলে ‘খুব খুশি’ আছেন বলে নিজের অভিমত ব্যক্ত করেছেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

গত আগস্টে বার্সা ও লিভারপুলের মধ্যকার সামার ট্রান্সফার লড়াইয়ে আলোচিত নাম ছিলেন কুতিনহো, যিনি ক্লাব ছাড়ার আবেদন জানিয়েও ন্যু ক্যাম্পে যেতে পারেননি। ইংলিশ জায়ান্টরা কাতালানদের কাছে দলের সেরা তারকাকে বিক্রি না করা সিদ্ধান্তেই অনড় থাকে।

বিভিন্ন রিপোর্টে বলা হচ্ছে, লিভারপুল আইকনকে পেতে ট্রান্সফার মার্কেটে ফিরতে প্রস্তুত বার্সা। কিন্তু কুতিনহো জোর দিয়ে বলছেন অল রেডসদের সঙ্গে এখন তিনি ভালো আছে, ক্লাব ছাড়ারও কোনো ইচ্ছা নেই।

ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচের আগে এই ইস্যুতে সাংবাদিকদের কুতিনহো বলেন, ‘আমি বিশ্বের অন্যতম বড় লিগে খেলছি। আমি সবসময়ই সুখী। কিন্তু এখন ন্যাশনাল টিমের দিকে মনোযোগ দেওয়াটা গুরুত্বপূর্ণ। এ মুহূর্তে আমি আমার জীবন নিয়ে খুবই খুশি। নিজের উন্নতি ও পরিপূর্ণ ফুটবলার হতে প্রতিদিন আগের চেয়ে কঠোর পরিশ্রম করছি। ’

পিঠের ইনজুরির কারণে প্রিমিয়ার লিগ সিজনের শুরুটা মিস করেন ২৫ বছর বয়সী কুতিনহো। কোচ ইয়োর্গেন ক্লপের একাদশে সরাসরি ফিরে পাঁচটি লিগ ম্যাচে দু’বার লক্ষ্যভেদ করেন।

ইউরোপিয়ান প্রতিযোগিতায়ও মুগ্ধ করছেন কুতিনহো। চ্যাম্পিয়নস লিগে ফেরা লিভারপুলের হয়ে স্পার্তাক মস্কো ও মারিবোরের বিপক্ষে গোল করেছেন। ইনজুরি কাটিয়ে ফেরার পর থেকে শিষ্যের পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ ক্লপ। তিনি জোর দিয়েই বলেছেন কুতিনহো ক্লাব ছাড়তে ব্যর্থ হলেও স্কোয়াডে মধ্যে এ নিয়ে কোনো বিরোধ বা অসঙ্গতি নেই।

এদিকে আন্তর্জাতিক বিরতির আগে ক্লাব ফুটবলে অনেক সময় মিস করেছেন কুতিনহো। মঙ্গলবার (১৪ নভেম্বর) ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে ঘরোয়া লিগে ফেরার আগে তিনি নিজের ফিটনেস প্রমাণ করতে পারবেন। তিনদিন আগে ফ্রান্সে জাপানের বিপক্ষে ৩-১ গোলে জেতা প্রীতি ম্যাচে খেলতে পারেননি। ওয়েম্বলি স্টেডিয়ামে বাংলাদেশ সময় দিবাগত রাত ২টায় ইংল্যান্ড-ব্রাজিল হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে।

আন্তর্জাতিক ব্যস্ততা শেষে আগামী ১৮ নভেম্বর (রাত ৯টায়) অ্যানফিল্ডে সাউদাম্পটনের বিপক্ষে লিভারপুলের প্রিমিয়ার লিগ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, ১৩ নভেম্বর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।