ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির ফেভারিট জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৭
মেসির ফেভারিট জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন ছবি:সংগৃহীত

২০১৮ রাশিয়া বিশ্বকাপের ৩২ দলের অংশগ্রহন নিশ্চিত হয়ে গেছে। এ বছরের ডিসেম্বরেই অনুষ্ঠিত হবে আসরটির ড্র। আর আগামী বছরের জুনে পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় এই অাসরের। বিশ্বকাপকে কেন্দ্র করে ইতোমধ্যে জায়গা করে নিয়েছে শিরোপা প্রত্যাশী বেশ কয়েকটি দল। আবার আসরে খেলার সুযোগই পায়নি শক্তিশালী কয়েকটি দেশ।

এবারের বিশ্বকাপে জায়গা পেতে ঘাম ঝড়াতে হয়েছে শিরোপার দাবিদার আর্জেন্টিনাকে। প্রায় এক লিওনেল মেসির ওপরই ভর করে রাশিয়ার টিকিট কাটে আলবেসেলিস্তারা।

তবে আগামী বিশ্বকাপে আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়ার পথে সবচেয়ে বড় বাধা কোন দেশগুলি? এই ব্যাপারে মুখ খুললেন ভিন গ্রহের তারকা মেসি।  

বার্সেলোনা সুপারস্টার মনে করেন জার্মানি, ব্রাজিল, ফ্রান্স ও স্পেন আগামী বিশ্বকাপে খেতাব জয়ের বড় দাবিদার। পাঁচবারের ফিফা বর্ষসেরা পুরস্কার পাওয়া মেসি এখনো পর্যন্ত মেজর কোনো ট্রফি আর্জেন্টিনাকে জেতাতে পারেননি।

আরও পড়ুন..রাশিয়া বিশ্বকাপে যে ৩২ দল 

এটাই সম্ভবত তার শেষ সুযোগ। কারণ ২০২২ সালে কাতারে আয়োজিত বিশ্বকাপের সময় মেসির বয়স ৩৪ বছর হবে। তাই মেসি দল সহ খেলোয়াড়দের সামনে স্লোগান তুলছেন, ‘নাও অর নেভার’।

মেসি সম্ভাব্য চ্যাম্পিয়ন হিসেবে যে ৪টি দেশের নাম করেছেন, তার সঙ্গে আর্জেন্টিনাকে যোগ করলে দেখা যাচ্ছে, ওই পাঁচটি দেশ মোট ১৩বার বিশ্বকাপ জিতেছে। সুতরাং ফেবারিট চিহ্নিত করতে মেসি কোনো ভুল করেননি।  

মেসির তালিকায় জায়গা পায়নি ১৯৬৬ সালের চ্যাম্পিয়ন ইংল্যান্ড, দু’বার বিশ্বকাপ জেতা উরুগুয়েও। সবচেয়ে মজার ব্যাপার হল, মেসির চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বাধীন পর্তুগাল দলের নাম একবারও উল্লেখ করেননি তিনি।

নিজের ফেভারিটের তালিকায় থাকা চার দলের মধ্যে মেসি আবার স্পেনকেই কঠিন চোখে দেখছেন। গ্রুপ পর্বে তিনি স্পেনকে এড়াতে চান। কেননা লা রোজাদের তিনি সবচেয়ে শক্তিশালী ও অভিজ্ঞ-তরুণের মিশ্রনের দল হিসেবে দেখছেন।

বাংলাদেশ সময়: ১০২৯ ঘণ্টা, ১৭ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad